বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামবন্দরে সিগারেটের বড় চালান আটক

২৭ কোটি টাকা শুল্কফাঁকির চেষ্টা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৪ এএম

২৭ কোটি টাকার শুল্কফাঁকি দিতে চট্টগ্রাম বন্দর দিয়ে আনা দুই কন্টেইনার বিদেশি সিগারেটের একটি বড় চালান আটক করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় চালানটি আটকের তথ্য জানান চট্টগ্রাম কাস্টম হাউসের কর্মকর্তারা। তারা জানান, তৈরি পোশাক শিল্পের জন্য ডায়েড ওভেন কটন ফেব্রিক্স ও এক্সেসরিজ আমদানির ঘোষণা দিয়ে আনা হয় বিদেশি সিগারেট। আমদানিকারক প্রতিষ্ঠান কুমিল্লা ইপিজেডের বাংলাদেশ টেক্সটাইল এন্ড কেমিক্যাল ফাইবার ইন্ডাস্ট্রি লিমিটেড। বন্ড সুবিধার আওতায় চীনের সাংহাই বন্দর থেকে চালানটি চট্টগ্রাম বন্দরে আসে। চালানটি খালাসের দায়িত্বে ছিল নগরীর হালিশহরেরর সিঅ্যান্ডএফ এজেন্ট আলমগীর এন্ড সন্স লিমিটেড।

চট্টগ্রাম কাস্টম হাউসের অডিট, ইনভেস্টিগেশন এন্ড রিসার্চ (এআইআর) শাখার সহকারী কমিশনার মো. রেজাউল করিম ইনকিলাবকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চালানটি আটক এবং পরে খুলে শতভাগ কায়িক পরীক্ষা করা হয়। এতে দেখা যায়, ৫৬৫ কার্টনের প্রতিটিতে সিগারেটের দুইটি ইনার কার্টন পাওয়া যায়।

এতে বিদেশি তিনটি ব্র্যান্ডের মোট এক কোটি ১৩ লাখ শলাকা সিগারেট পাওয়া যায়। যার আনুমানিক মূল্য সাড়ে সাত কোটি টাকা। পণ্য চালানটিতে শর্ত সাপেক্ষে আমদানিযোগ্য ও উচ্চশুল্কের সিগারেট আমদানি করে প্রায় ২৭ কোটি টাকা শুল্কফাঁকির অপচেষ্টা চালানো হয়। এ ঘটনায় দোষীদের দ্রুত চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। আমদানিকারকের পক্ষ থেকে ৪১০ কেজি ফেব্রিক্স ও ১০ টন এক্সেসরিজ আনার ঘোষণা দেয়া হয়। কিন্তু আনা হয়েছে সিগারেট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন