বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

পরিবার পরিকল্পনার সাবেক পরিচালকের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সাত কোটি টাকা আত্মসাতের অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

অর্থ আত্মসাতের অভিযোগের সত্যতা পাওয়ায় পরিবার পরিকল্পনা অধিদফতরের সাবেক পরিচালক (আইইএম) ড. আশরাফুন্নেছাকে দেশত্যাগে নিষেধাজ্ঞায় চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার পুলিশের বিশেষ শাখার (এসবি) ইমিগ্রেশনের কাছে উপ-পরিচালক মো.সালাহউদ্দিন এ চিঠি পাঠান। চিঠিতে বলা হয, দুদকের অনুসন্ধানে অভিযোগের বিষয়টির প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। দুদকের কাছে দেশ ছেড়ে অন্য দেশে যাওয়ার তথ্য থাকায় এ বিষয়ে কার্যকর ব্যবস্থা নেয়ার অনুরোধ জানানো যাচ্ছে।
দুদক সূত্র জানায়, সারাদেশে ওয়ার্কশপ, সেমিনার কিংবা প্রশিক্ষণের নামে বিভিন্ন বিল দেখিয়ে পরিবার পরিকল্পনা অধিদফতরে ৭ কোটি টাকা লোপাটের অভিযোগের অনুসন্ধান চলছে তার বিরুদ্ধে । সারাদেশে ৪৮৬টি ওয়ার্কশপ ও সেমিনার আয়োজন দেখিয়ে এমন লোপাটের ঘটনা ঘটে।
এর আগে ২০২০ সালের ১৬ সেপ্টেম্বর অভিযোগ যাচাইয়ে তৎকালীন পরিচালক আশরাফুন্নেছাকে জিজ্ঞাসাবাদ করা হয়। একই অভিযোগে পরিবার পরিকল্পনা অধিদফতরের উপ-পরিচালক (পিএম) জাকিয়া আখতার, উপ-পরিচালক (স্থানীয় সংগ্রহ) আবু তাহের মো. সানাউল্লাহ নূরী, সহকারী পরিচালক এ কে এম রোকনুজ্জামান ও গবেষণা কর্মকর্তা পীযূষ কান্তি দত্তকে জিজ্ঞাসাবাদ করা হয়।
অভিযোগের তথ্য মতে, ২০১৯-২০২০ অর্থ বছরে ৩৯টি কোটেশনের বিল দেয়া হয়েছে, যার পরিমাণ ছিল ১০ কোটি টাকা। এর মধ্যে ওই বছর পরিবার পরিকল্পনা অধিদফতরের পরিচালক ড. আশরাফুন্নেসার আপন ভাগ্নের মালিকানাধীন রূহী এন্টারপ্রাইজ কোনো কাজ না করে ৮৫ লাখ টাকার বিল তুলে নেয়। অন্যদিকে কাজ না করেই তার আপন চাচাতো ভাইয়ের মালিকানাধীন সুকর্ন এন্টারপ্রাইজকে ১ কোটি টাকার কার্যাদেশ দিয়ে বিল তোলা হয়েছে। রূহী এন্টারপ্রাইজ ও সুকর্ন এন্টারপ্রাইজের নামে বরাদ্দ ১ কোটি ৮৫ লাখ টাকা উত্তরা ব্যাংকের কারওয়ান বাজার শাখা থেকে উত্তোলন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন