শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুনামগঞ্জে হাওর বাঁচাও আন্দোলনের মানববন্ধন

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

হাওরাঞ্চলের মানুষের একমাত্র বোরো ফসল রক্ষায় সরকার প্রতিবছর কোটি কোটি টাকা বরাদ্দ দিলেও সঠিক সময়ে ও সরমজমিন উপস্থিত হয়ে বাঁধের প্রাক্কলন তৈরি না করায় অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠে। এই অভিযোগ থেকে পাউবোকে এখনই প্রতিটি হাওরের বাঁধে গিয়ে প্রাক্কলন তৈরি করা দরকার। ফলে অপ্রয়োজনীয় বাঁধ নির্মাণসহ লুটপাটের মহোৎসব থেকে উদ্ধার হওয়া সম্ভব হবে।

গত বছর যে পিআইসিগুলো সঠিকভাবে বাঁধের কাজ শেষ করেছেন তাদের অবশিষ্ট বিলও পরিশোধ করার আহ্বান জানান। অপরদিকে যারা অনিয়ম দুর্নীতির আশ্রয়ে হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণ করেছেন তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে হাওরা বাঁচাও আন্দোলনের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সোমবার দুপুরে সুনামগঞ্জ পৌর শহরের ট্রাফিক পয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা দাবি জানান। এ সময় বক্তারা বলেন, বাঁধ নির্মাণে কৃষকের সমন্বয়ে গঠিত পিআইসি প্রদ্ধতি বিলুপ্ত করে পুনরায় ঠিকাদারী প্রথা নিয়ে আসতে গভীর ষড়যন্ত্র করা হচ্ছে। বাঁধ নির্মাণ কাজে কৃষকদের নিরুৎসাহী করতে অপতৎপরতা চালানো হচ্ছে। বছর পার হয়ে গেলেও অনেক প্রকল্পের বিল সঠিকভাবে পরিশোধ করা হয়নি। কাজ অনুপাতে বিল পরিশোধ করার জোর দাবি কৃষকদের। তাই সরেজমিনে বাঁধ পরিদর্শন করে ডিসেম্বরের আগে পিআইসি গঠনের জন্য সংশ্লিষ্টদের দাবি জানানো হয়।
জেলা কমিটির আহ্বায়ক সুখেন্দু সেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাজু আহমেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি চিত্ত্ব রঞ্জন তালুকদার, সাধারণ সম্পাদক বিজন সেন রায়, সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশা, কৃষক বাবলু মিয়া প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন