শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্তের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ৬:১৭ পিএম

মেডিকেল টেকনলোজিস্ট নিয়োগ প্রক্রিয়া বাতিলের সিদ্ধান্তের প্রজ্ঞাপনের প্রতিবাদ জানিয়েছে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ- ২০২০ বাস্তবায়ন কমিটি। বুধবার (২২ সেপ্টেম্বর) এক প্রতিবাদলিপিতে তারা বলেছে, যে সব অভিযোগের কথা বলে নিয়োগ প্রক্রিয়া বাতিলের সুপারিশ করা হয়েছে তা সত্যি দূঃখজনক। লিখিত পরীক্ষায় অস্পষ্টতার বিষয়টি মৌখিক পরীক্ষা চলাকালীন সময়ে কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হলেও তৎক্ষণাৎ পরীক্ষা বাতিল বা স্থগিত ঘোষণা না করে দীর্ঘ ৭ মাসের বেশি সময় আমাদের মানসিক চাপে রাখার পর সর্বশেষ তা বাতিলের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

টেকনোলজিস্ট নিয়োগ বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক উত্তম কুমার স্বাক্ষরিত এক প্রতিবাদলিপিতে বলা হয়, নিয়োগ পরীক্ষায় দুর্নীতির অভিযোগ আসলে যারা এর নেপথ্যে জড়িত তাদের বাদ দিয়ে কেন নিয়োগ প্রক্রিয়া সম্পাদন করা হলো না আমরা এতে সংক্ষুব্ধ ও হতাশ। স্বাস্থ্য বিভাগের সিন্ডিকেটের নিকট আমরা সাধারণরা জিম্মি সেটাই আবার প্রমাণিত হলো। ধারণা করা যাচ্ছে, সিন্ডিকেটের ভাগবাটোয়ারা ঠিকঠাক না হওয়া এ নিয়োগ বাতিলের অন্যতম কারণ।

প্রতিবাদলিপিতে বলা হয়, আমরা চাই তদন্ত কমিটির প্রতিবেদন জনসম্মুখে প্রকাশ করা, অনিয়মের সাথে জড়িত দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা এবং যারা মেধায় লিখিত পরীক্ষায় উত্তীর্ণ সকলকে নিয়োগের ব্যবস্থা করা হোক। স্বাস্থ্য অধিদফতরের ওপর পরবর্তী কোন নিয়োগের দায়িত্ব যদি দেয়া হয় তারা আবারও তাদের পূর্বের অসৎ চেহারায় ফিরে আসবে। সুকৌশলে, গভীর সাবধানতার সাথে। তাদের এ ড্রামা আমাদের অনেক মেধাবীদের জীবন বিপন্ন করে তুলেছে। এমতাবস্থায়, মেধায় উত্তীর্ণ সকলকে অতিদ্রুত নিয়োগ প্রদান করা হোক এবং পরবর্তী নিয়োগ পরীক্ষা কার্যক্রমের দায়িত্ব অবশ্যই বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের নিকট হস্তান্তরের জোর দাবি জানাচ্ছি। মেধাবীরা যেন কোনভাবেই আর ক্ষতিগ্রস্থ না হয় এর সকল দায়িত্ব কর্তৃপক্ষকে নিতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন