বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সরকারি উপকারভোগী তালিকায় স্থান পাবে না বাল্যবিবাহে অভিযুক্ত পরিবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

সরকারি উপকারভোগী তালিকায় স্থান পাবে না বাল্যবিবাহে অভিযুক্ত পরিবার। বিশেষ করে ভিজিডি উপকারভোগী বাছাইয়ের ক্ষেত্রে উপকারভোগীর পরিবারে ১৫ থেকে ১৮ বছরের বিবাহিত মেয়ে থাকলে, সে সকল পরিবারকে উপকারভোগী পরিবারের তালিকায় অন্তর্ভুক্ত না করার নির্দেশনা দিয়ে মাঠ পর্যায়ে পত্র জারির জন্য সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে বাল্যবিবাহ পরিস্থিতি আলোচনা শেষে এই সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য মো. আব্দুল আজিজ, শবনম জাহান, লুৎফুন নেসা খান, সাহাদারা মান্নান ও কানিজ ফাতেমা আহমেদ এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে গাজীপুরের কালীগঞ্জে জয়িতার ট্রেনিং সেন্টারটির উপরের দুটি তলা নির্মাণের লক্ষ্যে দ্রুত সময়ের মধ্যে কর্মসূচি গ্রহণ করার জন্য পুনরায় সুপারিশ করে। এছাড়াও বন্ধ হয়ে যাওয়া ট্রেনিং সেন্টারগুলো পুনরায় চালু করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়।

বৈঠকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন থোক বরাদ্দের টাকায় পরিচালিত হবে এমন বেশকিছু কর্মসূচি অর্থ মন্ত্রণালয় পাঠানো হয়। সেগুলোর মধ্যে ৮টি কর্মসূচি অর্থ মন্ত্রণালয় অনুমোদন দিয়েছে, তা কিসের ভিত্তিতে বাছাই করা হয়েছে সে সম্পর্কে বিস্তারিত বিবরণ আগামী সভায় উপস্থাপনের জন্য মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়কে বলা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন