বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

রাশেদ চৌধুরীকে আইনি প্রক্রিয়ায় দেশে ফিরিয়ে আনব

নিউইয়র্কে প্রেস ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

মার্কিন যুক্তরাষ্ট্র সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি এ এম রাশেদ চৌধুরীকে ফেরত দেবে বলে আশা ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, রাশেদ চৌধুরীকে ফেরানোর বিষয়ে আইনি প্রক্রিয়াগুলো শেষ করা হচ্ছে। হোটেল লোটে নিউইয়র্ক প্যালেসে গত মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসূচির ওপর প্রেস ব্রিফিংকালে তিনি এমন আশার কথা ব্যক্ত করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা আইনি প্রক্রিয়ার মাধ্যমে রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনব। এর আগে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু হত্যা মামলার সাজাপ্রাপ্ত এক আসামিকে ফেরত দেয়। এবারও সেই প্রক্রিয়ায় তাকে ফিরিয়ে আনব।

ব্রিফিংয়ে উপস্থিত পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, বিএনপি ও তার ঘনিষ্ঠ মিত্র জামায়াত বিদেশে লবিস্ট নিয়োগ করে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। দেশে জনসমর্থন না পেয়ে অসৎ উদ্দেশ্যে তারা বিদেশে অপপ্রচারের পথ বেছে নিয়েছে। কিন্তু তাদের এ প্রচেষ্টা অতীতে ব্যর্থ হয়েছে। বাংলাদেশ সরকার গণতন্ত্রকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার পাশাপাশি সার্বিক মানবাধিকার পরিস্থিতির উন্নয়নে জাতিসংঘের আইন ও নীতিমালার অনুমোদন দিয়েছে।

এ সময় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত রাবাব ফাতিমা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন