শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসে অনলাইন প্রেস ইউনিটির বই বিতরণ কর্মসূচি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৯:৩৮ পিএম

অনলাইন প্রেস ইউনিটির উদ্যোগে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা ও সংবাদযোদ্ধাদের মধ্যে বই বিতরণ কর্মসূচি পালিত হয়েছে। ২৮ সেপ্টেম্বর বিকেল তিনটায় অনুষ্ঠিত আয়োজনে সভাপতিত্ব করেন প্রেস ইউনিটির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আবদুল অদুদ। বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা মোমিন মেহেদী, বরেণ্য সাংবাদিক মোশাররফ হোসেন, কার্যনির্বাহী সদস্য হাওলাদার বেলাল, সাজ্জাদ খোকন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, অধিকার আদায়ে বিশ্বব্যাপী সচেতনতার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসকে এড়িয়ে যাবেন না। এই দিবসটিকে গুরুত্বের সাথে পালন করুন এবং নিজেদের অধিকার আদায়ে একাট্টা থাকুন। তা না হলে ক্ষতিগ্রস্থ হবে বাংলাদেশ। আমাদের সাংবাদিক সমাজকে একটি চক্র কয়েক ভাগে বিভক্ত করছে। যারা এই চক্রান্ত করছে, তাদেরকে চিহ্নিত করে সংবাদযোদ্ধারা ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে গেলে আর কোন সাংবাদিক মিথ্যে মামলা বা হামলার শিকার হবে না।

সংবাদমাধ্যম ও সংবাদযোদ্ধাদের অধিকার আদায়ে অনলাইন প্রেস ইউনিটির প্রাথমিক সদস্যদের বিরুদ্ধে পূর্ব শত্রুতার জের ধরে ষড়যন্ত্রমূলক আইসিটি মামলার সুষ্ঠু তদন্ত দাবি করেছেন ইউনিটির নেতৃবৃন্দ। উল্লেখ্য, সংবাদযোদ্ধাদের অধিকার আদায়ের লক্ষ্যে ২০০৯ সালের জুন মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে আত্মপ্রকাশ করে অনলাইন প্রেস ইউনিটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন