শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গভীর সমুদ্রে দুইটি মাছ ধরা ট্রলার ডুবি

সৃষ্ট লঘুচাপের কারণে বঙ্গোপসাগর উত্তাল, পায়রা বন্দরে তিন নম্বর সতর্ক সংকেত

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ৭:৫৪ পিএম

সৃষ্ট লঘুচাপের কারণে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। সাগরের বড় বড় ঢেউ তীরে এসে আছড়ে পড়ছে। মঙ্গলবার রাতে উত্তাল ঢেউয়ের তান্ডবে গভীর সমুদ্রে এব বি জাহানারা ও এব বি রোমেল নামের দু’টি মাছ ধরা ট্রলার ডুবি ঘটনার খরব পাওয়া গেছে। তবে ট্রলারে থাকা সকল জেলেকে উদ্ধার করা সম্ভব হয়েছে। সাগর বক্ষ উত্তাল থাকায় মাছ শিকারে বন্ধ করে জেলেরা মৎস্য বন্দর আলীপুর-মহিপুর আড়ৎ ঘাটে নিরাপদ আশ্রয় নিয়েছে। এদিকে আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। উপকূলীয় এলাকায় থেমে থেমে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল ছয়টা থেকে বুধবার সকাল ছয়টা পর্যন্ত ৪২.৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। উপকূলীয় এলাকা দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শংকায় পায়রা বন্দরকে তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।এছাড়া বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরা ট্রলার সমূহকে উপকূলীয় কাছাকাছি থেকে চলাচল করতে বলা হয়েছে। ফের অতি বৃষ্টিপাতে সবচেয়ে বড় ক্ষতির মুখে পড়বেন কৃষকরা এমনটাই জানিয়েছেন স্থানীয়রা।

ডুবে যাওয়া এব বি জাহানারা ট্রলারের মালিক মাসুদ রানা বলেন, মঙ্গলবার দুপুরের দিকে গভীর সমুদ্র থেকে তীরে আসার পথে উত্তাল ঢেউয়ের তান্ডবে ১৭ জন জেলেসহ তার ট্রলারটি ডুবে যায়। অপর একটি মাছ ধরা ট্রলারের জেলেরা তার ট্রলারের জেলেদের উদ্ধার করে তীরে নিয়ে আসে। এখনও তার ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয়নি বলে তিনি জানিয়েছেন। অপর ডুবে যাওয়া এব বি রোমেল ট্রলার মালিক মো.চান্দু সরদার বলেন, মঙ্গলবার রাতে গভীর সমুদ্রে উত্তাল ঢেউয়ের তান্ডবে তার ট্রলারটি ডুবে যায়। অন্য জেলেরা ডুবে যাওয়া ট্রলারের জেলেদের উদ্ধার করে তীরে নিয়ে আসে।

কুয়াকাটা-আলীপুর মৎস্য আড়ৎ সমবায় সমিতির সভাপতি আনছার উদ্দিন মোল্লা বলেন, বর্তমানে সাগর উত্তাল রয়েছে। জেলেরা মাছ শিকার বন্ধ করে ট্রলার নিয়ে আড়ৎ ঘাটে নোঙ্গর করে রয়েছে। এ পর্যন্ত দুইটি ট্রলার ডুবির ঘটনার খবর পেয়েছি। তবে সব জেলেরা উদ্ধার হয়েছে বলে তিনি জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন