শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

স্কুলের জমি দখল করে ঘর

ইন্দুরকানী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

পিরোজপুরের ইন্দুরকানীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি দখল করে ঘর তোলার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি যথাযথ কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেছেন।
সরেজমিনে ও অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পত্তাশী ইউনিয়ানের রেখাখালী সূতারখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামে রেকর্ডিও জমি দখল করে ওই এলাকার চরণী পত্তাশী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিতোষ মন্ডল, দিনেশ, অশুতোষ, কমল ও শংকর শিয়ালীসহ ১০/১২ জনের নেতৃত্বে বালু ভরাট করে বাঁশ দিয়ে ঘর উত্তোলন করে।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ডা. গৌতম হালদার ও প্রধান শিক্ষক সম্পা বর্মণ এতে বাধা দিলে দখলকারীরা তাদেরকে প্রাণনাশের হুমকি দেয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সম্পা বর্মণ জানান, এই জমি বিদ্যালয়ের প্রতিষ্ঠা লগ্ন থেকে বিদ্যালয় নামে রেকর্ড ও বিদ্যালয়ের কাজে ব্যবহৃত হচ্ছে। স্থানীয় কিছুলোক ওই জমি দখল করার জন্য বালু ভরাট দিয়ে ঘর নির্মাণের চেষ্ঠা করছে। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। এ ব্যাপারে ম্যানেজিং কমিটি সভাপতি ডা. গৌতম হালদার জানান, গত ২১ সেপ্টেম্বর পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য আনোয়র হোসেন মঞ্জু আমাদের বিদ্যালয়ের সাইক্লোন সেল্টার কাম স্কুল ভবন নির্মাণের জন্য ভিত্তিপ্রস্তর করেন। স্কুলের নামিও জমিতেই স্থানীয় কিছু লোক ভবনের নির্মাণ কাজের বিরোধীতা করে উক্ত জায়গায় মন্দির নির্মাণের জন্য ঘর উত্তোলন করেন। স্কুলের জমি দখলকারী পরিতোষ মন্ডল ও দিনেশ চন্দ্র বিশ্বাস জানান, জমিটি আমাদের ব্যক্তিগত কাজে নয়। সেখানে মন্দির স্থাপন করতে ঘর উত্তোলন করছি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেছা খানম জানান, বিষয়টি প্রাথমিক শিক্ষা অফিসারের সাথে যোগাযোগ করে দ্রুত ব্যবস্থা নিচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন