শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সঠিক ইতিহাস জেনে দেশপ্রেমিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে- ইকরামুল হক টিটু

মোঃ শামসুল আলম খান | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২১, ৮:২৩ পিএম

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেছেন,সঠিক ইতিহাস জেনে দেশপ্রেমিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। ইতিহাস থেকে প্রেরণা ও নির্দেশনা নিয়ে সমৃদ্ধ জাতি গঠনে ভূমিকা রাখতে হবে। দেশ হলো আমাদের মায়ের মত। দেশকে ভালো না বাসলে কেউ প্রকৃত মানুষ হয়ে উঠতে পারে না।

আজ শনিবার শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে ময়মনসিংহ সিটি কর্পোরেশন আয়োজিত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন ময়মনসিংহ সিটি মেয়র মোঃ ইকরামুল হক টিটু। এ প্রতিযোগিতায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের আলোকে বিভিন্ন বিষয়ে রচনা, চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের থেকে বিভিন্ন বিভাগে মোট ৩০ জন শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়।

এ সময় তিনি আরও বলেন, পলাশীর প্রান্তরে আমরা স্বাধীনতার যে সূর্যকে হারিয়েছিলাম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা সে মহান স্বাধীনতাকে ফিরে পেয়েছি। তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।

মেয়র এ সময় শিক্ষার্থীদেরকে অসমাপ্ত আত্মজীবনীসহ বঙ্গবন্ধুর অন্যান্য আত্মজীবনী গ্রন্থসমূহ পড়ার পরামর্শ প্রদান করেন। এছাড়া তিনি তার বক্তব্যে শিশুদের বিকাশ ও শিক্ষার মানউন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহিত বিভিন্ন উদ্যোগ তুলে ধরেন। তিনি বলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে আমরা শিক্ষাবৃত্তি প্রদান, ২ টি বিদ্যালয় স্থাপন, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান সহ নানা প্রতিযোগিতার আয়োজন করছি। তোমরা যদি পরিবারের জন্য আদর্শ সন্তান হয়ে ওঠো, দেশের জন্য সম্পদ হয়ে ওঠো তবেই আমাদের এ প্রচেষ্টা সার্থক হবে। আর আমাদের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেনের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শিক্ষা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ৩০ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আবুল বাশার, সচিব রাজীব কুমার সরকার, প্যানেল মেয়র ও অন্যান্য কাউন্সিলরবৃন্দ, সিটি কর্পোরেশনের বিভাগ ও শাখা প্রধানগণ, পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন