শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘মৌলভীবাজারে বিনিয়োগ প্রয়োজন’

মৌলভীবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

পর্যটন ও শিল্প সম্ভাবনাময় মৌলভীবাজার জেলায় বিনিয়োগকারী যত বৃদ্ধি পাবে দেশে অর্থনীতির চাকা তত বেশি বেগবান হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান ও সিনিয়র সচিব সিরাজুল ইসলাম। গতকাল দুপুরে জেলা প্রশাসক সস্মেলন কক্ষে জেলা বিনিয়োগ ও ব্যবসায় সহায়তা কমিটির সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ মন্তব্য করেন তিনি।

তিনি আরো বলেন, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ দেশে স্থানীয় ও বৈদেশিক বিনিয়োগের বিকাশে কাজ করে যাচ্ছে। এজন্য সরকার বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষসহ বিভিন্ন মন্ত্রণালয়ের মাধ্যমে তরুণ-তরুণীদের প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা তৈরি করছে। চা, লেবু, আনারস, কাঁঠাল, রাবার, আগর, নাগা মরিচ, সাতকরাসহ এসব শিল্পকে বেগমান করতে পারলে এ অঞ্চলে নতুন নতুন শিল্পকারখানা সৃষ্টি হবে এবং মানুষের কর্মসংস্থানের সুযোগ বাড়বে। ক্ষুদ্র বিনোয়গকারীরা যাতে সহজ শর্তে ঋণ সহায়তা পায় সে বিষয়টি গুরুত্ব দিয়ে বিবেচনায় নিতে ব্যাংকগুলোর প্রতি আহবান জানান তিনি।
অতিরিক্ত জেলা প্রশাসক তানিয়া সুলতানার সভাপতিত্বে বক্তব্য রাখেন পরিচালক (উপসচিব) বিডা সিলেট জুলিয়া জেসমিন মিলি, উপপরিচালক (সিনিয়র সহকারী সচিব) বিডা সিলেট সমীর বিশ্বাস, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোহাম্মদ নাছের রিকাবদার, সিনিয়র সাংবাদিক ও এটিএন বাংলার জেলা প্রতিনিধি সৈয়দ মহসীন পারভেজ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন