মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

শিয়া-সুন্নি ঐক্য ইসলামের শত্রুরা সহ্য করতে পারছে না: তালেবান কর্মকর্তা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ১২:২৬ পিএম

আফগানিস্তানের হেরাত প্রদেশের তথ্য ও সংস্কৃতি বিষয়ক প্রধান কর্মকর্তা মৌলভি নায়িমুল হক হক্কানি বলেছেন, তার দেশে শিয়া ও সুন্নি মুসলমানদের মধ্যকার ঐক্য শত্রুদের ক্ষুব্ধ করেছে। তিনি বৃহস্পতিবার তার দপ্তরে প্রদেশের শীর্ষস্থানীয় আলেমদের সঙ্গে এক বৈঠকে এ মন্তব্য করেন। আফগানিস্তানের বার্তা সংস্থা আওয়া এ খবর জানিয়েছে।

তালেবান নেতা মৌলভি নায়িমুল হক হক্কানি বলেন, আজ শিয়া ও সুন্নী মুসলমানরা পরিপূর্ণ নিরাপত্তার সঙ্গে আফগানিস্তানে সহাবস্থান করছেন যেটি ইসলামের শত্রুরা সহ্য করতে পারছে না। তিনি বলেন, দেশের বীর মুজাহিদরা গত ২০ বছর ধরে আমেরিকার বিরুদ্ধে ন্যুনতম সম্বল নিয়ে লড়াই করেছেন এবং জনগণের সহযোগিতায় দেশ স্বাধীন করতে সক্ষম হয়েছেন। মোল্লা হক্কানির ভাষায়, আফগানিস্তানের জনগণ গত ৪০ বছরের বেশি সময় ধরে নিরাপত্তাহীনতায় ভুগেছেন।কিন্তু এখন তারা তালেবান শাসনে প্রকৃত নিরাপত্তার স্বাদ উপভোগ করছেন।

হেরাত প্রদেশের এই পদস্থ তালেবান কর্মকর্তা বলেন, শত্রুরা আফগানিস্তানকে আরেকটি ইরাক বা সিরিয়ায় পরিণত করতে চেয়েছিল; কিন্তু আফগানিস্তানের জনদরদি নেতৃবৃন্দ প্রমাণ করেছেন মতভিন্নতা ও মতপার্থক্য থাকা সত্ত্বেও এদেশের জনগণ পরস্পরের সঙ্গে শান্তিপূর্ণ সহাবস্থানে সক্ষম।

মৌলভি হক্কানি বলেন, চলতি বছর মহররম মাসে শিয়া মুসলমানদের শোকানুষ্ঠান পরিপূর্ণ নিরাপত্তা ব্যবস্থার মধ্যে অনুষ্ঠিত হয়েছে। কিন্তু শত্রুরা চেয়েছিল তালেবান শাসনে এই অনুষ্ঠান পালনে বিঘ্ন ঘটুক এবং আফগান জনগণ আবার ভ্রাতৃঘাতী যুদ্ধে লিপ্ত হোক।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Abu Rasal ৮ অক্টোবর, ২০২১, ৩:২১ পিএম says : 0
আমাদের পরিচয় হওয়া উচিত আমরা মুসলিম ইসলাম আমাদের ধর্ম
Total Reply(0)
Md Mahfuz Kazi ৮ অক্টোবর, ২০২১, ৩:২১ পিএম says : 0
শিয়া কারা?সুন্নি কারা?কারও জানা থাকলে।একটু বিস্তারিত তথ্য দিন।
Total Reply(0)
সাইফুল ইসলাম ৮ অক্টোবর, ২০২১, ৩:২১ পিএম says : 0
আমি শিয়া ও নই সুন্নিও নই আমি একজন মুসলিম,, (আলহামদুলিল্লাহ)
Total Reply(0)
Solaiman Bin Ali Akbar ৮ অক্টোবর, ২০২১, ৩:২২ পিএম says : 0
শিয়া মুসলিম না বলে শুধু শিয়াদের অনুষ্ঠান বলাই বাঞ্ছনীয়।
Total Reply(0)
jack ali ৮ অক্টোবর, ২০২১, ৫:০৬ পিএম says : 0
আফগানিস্তানের বিরুদ্ধে প্রচন্ড ষড়যন্ত্র হচ্ছে কাফের মুনাফিক মুশরিকরা একসাথে এই ষড়যন্ত্র করছে আবার আফগানিস্তান থেকে ধ্বংস করার জন্য ও আল্লাহ আফগানিস্তানকে রক্ষাকারী ওদের ষড়যন্ত্র থেকে.. আমিন N.B.....তথাকথিত মুরতাদ মুনাফিক মুসলিম মুসলিম দেশের সরকাররা তালেবানদেরকে সহ্য করতে পারছে না কারণ তারাতো আল্লাহর আইন দিয়ে দেশ চালাচ্ছে আর এই মুনাফিক মুরতাদ সরকার আল্লাহর এই মুনাফিক মুরতাদ সরকাররা আল্লাহর আইন দিয়ে দেশ চালালে লুটপাট খুনখারাপি এগুলো করতে পারবে না....
Total Reply(0)
Syed Nazrul Huda ৯ অক্টোবর, ২০২১, ৭:৩০ পিএম says : 0
শিয়া-সুন্নী বিভাজন করে ইসলামের শত্রুরা তালেবানকে অস্থিতিশীল করতে চাচ্ছে। মদদ দিচ্ছে আমেরিকা-ভারত-ইস্রায়েল।তালেবান সরকার ষড়যন্ত্র মোকাবিলা করে সামনে এগিয়ে যাবে ইনশাআল্লাহ।।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন