শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আশুরা মাহফিলে অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ রাসূলের (দ.) আদর্শকে প্রতিষ্ঠা করার জন্যই ইমাম হোসাইন (রা.) শাহাদাত বরণ করেছেন

প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : কাগতিয়া দরবার শরীফের মোর্শেদে আজম আওলাদে রাসূল হযরতুলহাজ অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, প্রিয় নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামা’র আদর্শকে প্রতিষ্ঠিত রাখার জন্য কারবালা প্রান্তরে ইমাম হোসাইন (রা.) স্ব-পরিবারে শাহাদাত বরণ করেছেন। এজিদের কাছে মাথানত না করে মাথা মোবারক বিসর্জন দিয়েছেন। রাসূলুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামা’র রেখে যাওয়া জাহিরি-অভ্যন্তরীণ মতাদর্শকে অটুট রাখার জন্য ইমাম হোসাইন রাদ্বিয়াল্লাহু আনহুর এ আদর্শ অন্তরে ধারণ করে সুন্নাতে মোস্তাফা (দঃ) মুসলিম জাতি বিশেষ করে যুব সমাজের নিকট পৌঁছিয়ে দেয়ার জন্য কাগতিয়া দরবার শরীফের প্রতিষ্ঠাতা আজীবন আধ্যাত্মিক সংগ্রাম করেছেন। হোসাইনী আদর্শ বাস্তবায়ণে এক মহা বিপ্লব ঘটিয়েছেন। আজ বিশ্বব্যাপি মুসলিম যুব সমাজ তাঁর রূহানী সুধা পেয়ে ইসলামী তাহ্জীব, তামাদ্দুন, ইসলামের শাশ্বত শান্তির পয়গাম পৌঁছিয়ে দিচ্ছেন।
তিনি গতকাল মঙ্গলবার পবিত্র শোহাদায়ে কারবালা স্মরণে রাউজান কাগতিয়া আলীয়া দরবার শরীফের ৬৪তম পবিত্র আশুরা মাহফিলে উপস্থিত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ তকরির রাখছিলেন।
মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর উদ্যোগে পবিত্র আশুরা উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল বাদে জোহর খতমে কোরআন, খতমে শেফা, খতমে খাজেগান, খতমের ইউনুছ, দরূদে সাইফুল্লাহ, দরূদে নারিয়্যাহ ইত্যাদি আদায়, বাদে আছর তরিক্বতের বিশেষ পদ্ধতিতে ফয়েজে কোরআন প্রদান, বাদে মাগরিব তাওয়াজ্জুহ্র মাধ্যমে রাসুল (দঃ) এর বাতেনী নূর বিতরণ এবং বাদে এশা মিলাদ-কিয়াম ও আখেরী মুনাজাত।
মাহফিলে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ ইব্রাহিম হানফী, উপাধ্যক্ষ আল্লামা বদিউল আলম আহমদী, মুফতি কাজী আনোয়ারুল আলম ছিদ্দিকি, আল্লামা মোহাম্মদ আশেকুর রহমান, আল্লামা সেকান্দর আলী ও মাওলানা মুহাম্মদ ফোরকান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন