শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মোবাইল ফটোগ্রাফির জন্য ভিভো এক্স৭০প্রো (৫জি)

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ৫:৫৭ পিএম

বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো’র প্রিমিয়াম স্মার্টফোন ভিভো এক্স৭০প্রো (৫জি)। বিশ^খ্যাত লেন্স নির্মাতা প্রতিষ্ঠান জেইসের সাথে সমন্বয় করে নির্মিত ভিভো এক্স৭০প্রো (৫জি) দেবে মোবাইল ফটোগ্রাফির দুর্দান্ত অভিজ্ঞতা।

ভিভো এক্স৭০প্রো (৫জি) হচ্ছে চলতি বছর বাংলাদেশে ভিভো’র সর্বশেষ ফ্ল্যাগশিপ ফোন। জেইসের সাথে ভিভো’র সমন্বয় ডিভাইসটিকে নিয়ে গেছে অনন্য উচ্চতায়। তাই সংশ্লিষ্টদের প্রত্যাশা ‘ব্যতিক্রমধর্মী’ মোবাইল ফটোগ্রাফির জন্য ভিভো এক্স৭০প্রো (৫জি) নজর কাড়বে সবার।

ভিভো বাংলাদেশের সেলস ডিরেক্টর শ্যারন বলেন, ‘অপটিকস ও অপটো-ইলেকট্রনিক্সের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান জেইস ও ভিভো’র পার্টনারশীপ মোবাইল ফটোগ্রাফিতে অসাধারণ অভিজ্ঞতা দেবে। ভিভো এক্স৭০প্রো (৫জি) এর মাধ্যমে ভিভো অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে মোবাইল ও প্রফেশনাল ফটোগ্রাফির দূরত্ব কমিয়ে এনেছে।’

ছবি তোলায় দারুণ অভিজ্ঞতা সম্পন্ন ভিভো এক্স৭০প্রো (৫জি) তে রয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। রিয়ার-কোয়াড ক্যামেরা অ্যারেতে থাকছে ৫০ মেগাপিক্সেল+ ১২ মেগাপিক্সেল+ ১২ মেগাপিক্সেল+ ৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেটআপ ; যা ছবিকে বাস্তবের মত করে তুলতে সহায়তা করে।

পোর্ট্রেট জেইসের সাথে সমন্বয় করে ভিভো ব্যবহার করেছে আরো আকর্ষণীয় ও ক্লাসিক পোর্ট্রটে ফিচারস। এই ডিভাইসে জেইসের চারটি দুর্দান্ত পোট্রেট লেন্স ফিল্টার্ডম ব্যবহার করা হয়েছে। এগুলো হলো - বায়োটার, ডিস্ট্যাগন, প্লানার এবং সোনার।

ভিভো এক্স৭০প্রো (৫জি) রয়েছে জেইস টি* কোটিং প্রযুক্তি। ছবি তোলার সময় যা আলোর প্রতিফলন হ্রাসে কাজ করে, আলোর প্রতিফলনকে স্বচ্ছ করে লেন্সের মাধ্যমে ছবির ঘোস্টিং এবং নয়েজ কমিয়ে আনে। ডিভাইসটির রিয়ার-কোয়াড ক্যামেরা অ্যারেতে জেইসের লোগো এবং জেইস টি* কোটিং এর লেবেল বসানো আছে।

স্থির ছবি বা ভিডিও ধারণের জন্য ভিভো এক্স৭০ প্রো (৫জি)’তে আল্ট্্রা-সেন্সিং গিম্বল ক্যামেরা এবং গিম্বল স্ট্যাবিলাইজেশন ৩.০ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ভিভো’র পক্ষ থেকে বলা হয়েছে, ভিভো এক্স৭০ প্রো (৫জি)’তে আছে ভিআইএস ৫-অ্যাক্সিস আল্ট্রা স্টেবল ভিডিও প্রযুক্তি যা গিম্বল স্ট্যাবিলাইজেশন এর ফলে দুর্দান্ত ছবি তোলা এবং ভিডিও অভিজ্ঞতা দেয়।

স্মার্টফোনটিতে আরও ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ ভিভো চিপ। রয়েছে ৪৪৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সাথে ৪৪ওয়াট ফ্ল্যাশচার্জ প্রযুক্তি। এই স্মার্টফোনটির ডিসপ্লে ৬ দশমিক ৫৬ ইঞ্চি।

এছাড়া ভিভো এক্স৭০ প্রো (৫জি)-তে আছে ফানটাচ ওএস ১২। মাল্টিটাস্কিংকে আরও সহজ করার জন্য আছে স্মল উইন্ডো ফিচার। আরো আছে নতুন সংযোজন ন্যানো মিউজিক প্লেয়ার, যা ব্যবহারকারীদের ডিফল্ট মিউজিক প্লেয়ারের পাশাপাশি স্পটিফাই এবং জুক্স এর মতো বিভিন্ন অ্যাপ থেকে তাদের পছন্দের সঙ্গীতে অ্যাক্সেস করতে সরাসরি হেল্প করে। ভিভো এক্স৭০ প্রো (৫জি) এর মূল্য ৭২ হাজার ৯৯০ টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন