বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বিএনপি-জামাত বাটপার, তারা মিথ্যাচার করে- মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ৭:২৭ পিএম

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, ইসলামের আইন চাই, সৎ লোকের শাসন চাই এই কথা বলে কারচুপির মাধ্যমে ক্ষমতায় গিয়ে বিএনপি-জামাত জোট সরকার ৪ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। রাষ্ট্রের টাকা আত্মসাৎ করেই তারা ক্ষান্ত হয় নাই। খালেদা-তারেক এতিমের টাকা আত্মসাৎ করেছে। যা আদালত কর্তৃক প্রমাণিত হয়েছে। বিএনপি-জামাত বাটপার ও মিথ্যাচার করে। খুনি জিয়া স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে হত্যা করেছে। আর বেগম খালেদা জিয়া ও তারেক জিয়া বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা চালিয়েছে। ২০০৪ সালের ২১ আগষ্ট বঙ্গবন্ধু এভিনিউতে সভা চলাকালীন সময় শেখ হাসিনা কে হত্যা করার জন্য গ্রেনেড হামলা চালিয়ে ২৪ জন মানুষকে হত্যা করেছে। খুনিরা শিকার করেছে যে তারেক জিয়া পাকিস্তান থেকে গ্রেনেড নিয়ে এসেছিল শেখ হাসিনাকে হত্যা করার জন্য। তারা খুনি তারা কখনো এদেশের উন্নয়ন চায়নি। শেখ হাসিনা বলেছেন, খুনের মদদ কারীদেরও বিচার হবে। বাংলাদেশ স্বাধীনতার ৫০ বছর চলছে। এর মধ্যে সাড়ে ৩ বছর বঙ্গবন্ধু এবং শেখ হাসিনা প্রায় ১৭ বছর ক্ষমতায় আছে। আর বাকী ২৯ বছরের মধ্যে জিয়া ১০ বছর, খালেদা জিয়া ১০ বছর এবং এরশাদ ৯ বছর ক্ষমতায় ছিল। তারা এদেশের ও জনগণের জন্য কি করেছে তা আপনাদের কাছে বিচার দিলাম। ২১ বছরে যা করেছে আওয়ামীলীগ সরকারেই করেছে। তাই বাংলাদেশ আজ পৃথিবীর বুকে উন্নয়নের রোল। এই ধারাবাহিকতা ধরে রাখতে হবে।

বুধবার বিকালে নব নির্মিত বিরল মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন শেষে শহীদ মিনার চত্বরে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা তিন হাজার থেকে বাড়িয়ে বিশ হাজার টাকা করা হয়েছে। আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সনদ ও পরিচয় পত্র দেয়া হবে। এছাড়া মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণের জন্য মুক্তিযোদ্ধাদের বাড়ী বাড়ী গিয়ে সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

বিরল উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা সুলতানার সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এম.পি, দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি, পুলিশ সুপার আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার) এবং জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর ও সাধারণ সম্পাদক রমা কান্ত রায়। স্বাগত বক্তব্য রাখেন, সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেম অরু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন