বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভয়াবহ লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ আলোহীন মীরসরাই না থাকার ঘোষণা মন্ত্রীর

প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

আমিনুল হক, মীরসরাই (চট্টগ্রাম) থেকে : অবশেষে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আশ্বস্থ করলেন মীরসরাই আর বিদ্যুতহীন থাকবে না। আগামী এক মাসের মধ্যেই বিএস আর এম থেকে বিদ্যুত নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেবার ঘোষণা দেন তিনি।
মীরসরাই উপজেলা পরিষদ মিলনায়তনে সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত প্রতিবন্ধিদের অনুদান প্রদান অনুষ্ঠানে তিনি এই ঘোষণা দেবার পর মীরসরাই উপজেলার সর্বস্তরে তাঁকে অভিনন্দন জানান উপজেলার বিভিন্ন মহল। গত ৮ অক্টোবর ঘোষণা দেবার পর গতকাল বৃহস্পতিবার পর্যন্ত উপজেলার বিভিন্ন পর্যায়ের সামাজিক সাংস্কৃতিক সংগঠন, স্বয়ং চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি ৩ এর সভাপতি আলী আহছান সহ-কর্মকর্তা কর্মচারি বৃন্দ ও তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান ।
উলেখ্য যে, মীরসরাই উপজেলায় স¤প্রতিকালে বিদ্যুতের সীমাহীন লোডশেডিং এ অতিষ্ট হয়ে উঠেছে জনজীবন। শিশু থেকে বৃদ্ধ, স্কুল কলেজের শিক্ষার্থী, ব্যবসায়ী সাধারণ মানুষ সকলেই এখন অতিষ্ট এই বিদ্যুতের নৈরাজ্যময় দশা দেখে।
সরেজমিনে দেখা যায় উপজেলার পৌরসদরের দক্ষিণ তালবাড়িয়া গ্রামে গিয়ে দেখা যায় কৃষক মকছুদ আহাম্মদ এর ঘরে তার স্কুলে পড়–য়া শিশু পিএসসি পরীক্ষার্থী প্রমি ও ১ম শ্রেণিতে পড়–য়া জাবেদ হারিকেন জ্বালিয়ে মশার কামড় খেয়ে ও পড়ছে। শিশু প্রমি জানায় পরীক্ষার আর মাত্র কয়দিনই বাকি তাই অনেক পড়া বাকি। বিদ্যুত না থাকলে ও হারিকেন দিয়ে না পড়লে ফেল করবো।
ভুক্তভোগী গৃহিনী তাছলিমা চৌধুরী জানান ঘন ঘন লোডশেডিং ও লো-ভোল্টেজের কারণে বাসার টিভি, ফ্রিজ, কম্পিউটার, পানির পাম্পসহ বিভিন্ন ইলেকট্রনিক্স যন্ত্রাংশ ও নষ্ট হয়ে যাচ্ছে। কিন্তু কাকে বলবো কেউ যেন দেখার নেই।
আবার অনেক গ্রাহক হানান বিদ্যুৎ গ্রাহকদের অভিযোগ, বিদ্যুৎ অফিসের কর্মীরা গ্রাহকদের যেকোন অভাব অভিযোগ শুনতে নারাজ। অধিকাংশ সময়ে অফিসের ফোনে সংযোগ পাওয়া যায় না।
মীরসরাইস্থ চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি ৩ এর ডিজিএম এমাজ উদ্দিন সরদার বলেন মীরসরাই উপজেলার চাহিদা প্রায় ২০ মেগাওয়াট বিদ্যুৎ । আবার এখানকার পিডিবির স্থাপন করা পুরোনো লাইনের ধারণ ক্ষমতা ১৪ মেগাওয়াট। তাই লাইনের অপারগতার জন্য বিএসআর এমই ভরসা। বিএস আর এম থেকে বিদ্যুৎ পেলে আমাদের আর সমস্যা থাকে না। এটি একমাত্র সম্ভব গৃহায়ন মন্ত্রীর হস্তক্ষেপে। তিনি যেহেতু ঘোষণা দিয়েছেন তাইলে আমরা শীঘ্রই লোডশেডিং মুক্ত হবো আশা করছি বলে জানান তিনি ।
আবার এই বিষয়ে মীরসরাইস্থ চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি ৩ এর সভাপতি আলী আহছান বলেন, আমাদের মন্ত্রীকে অভিবাদন জানাচ্ছি অবশেষে তিনি ও সোচ্ছার হয়েছেন মীরসরাইবাসীর পক্ষে। আমরা আশা করছি এখন শুধু আলোহীন মীরসরাই দেখার অপেক্ষা মাত্র।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন