বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

‘দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার হবে সাম্প্রদায়িক হামলার’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

সাম্প্রদায়িক হামলাও মামলার বিচার হবে দ্রুত বিচার ট্রাইব্যুনালে। কুমিল্লার ঘটনায় দায়ের হওয়া মামলার যখন পুলিশ প্রতিবেদন পাওয়া যাবে, তখন এটিকে দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার করা হবে। সেখানে এ সংক্রান্ত ভিডিও ফুটেজ তুলে ধরা যাবে। এ কথা জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক।

গতকাল শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। কুমিল্লায পূজামণ্ডপে পবিত্র কোরআন শরীফ রেখে সাম্প্রদায়িক বিশৃঙ্খলা সৃষ্টির ঘটনায় করা মামলার বিচার কার্যক্রম সম্পর্কে জানতে চাওয়া হয়। জবাবে আইনমন্ত্রী বলেন, এই মামলায় যখন পুলিশ প্রতিবেদন পাওয়া যাবে, তখন এটিকে দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার করা হবে। সেখানে এ সংক্রান্ত ভিডিও ফুটেজ তুলে ধরা যাবে।

সাম্প্রদায়িক বিশৃঙ্খলা সৃষ্টির ঘটনায় করা মামলার তদন্তে ধীরগতি ও বিচার বিলম্বের কারণ জানতে চাওয়া হলে মন্ত্রী বলেন, নাসিরনগরের যে ঘটনা তার তদন্ত এখনও শেষ হয়নি। যতক্ষণ পর্যন্ত তদন্ত শেষ না হয়, ততক্ষণ পর্যন্ত এ বিষয়ে বিচারিক কাজ আদালত শেষ করতে পারে না। তবে আমরা আশ্বাস দিচ্ছি, যখনই তদন্ত রিপোর্ট আসবে, তখনই মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হবে। যতগুলো স্পর্শকাতর মামলা এ পর্যন্ত এসেছে, সব মামলাই আমরা দ্রুত নিষ্পত্তি করেছি। এ ধরণের মামলায় ইচ্ছাকৃত কোনো বিলম্ব হচ্ছে না। কেননা, একটি হত্যাকাণ্ড যত সহজে ঘটানো সম্ভব হয়, সেখানে একটি মামলা কিন্তু ততোটা সহজে নিষ্পত্তি করা সম্ভব হয় না। তাই কিছুটা সময় প্রয়োজন। এই সময়টুকুতো দিতে হবে।’

এর আগে আইনমন্ত্রী নিবন্ধন অধিদফতরে যোগদান করা নতুন কর্মকর্তাদের সংবর্ধনা ও মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন