সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মহানগর

থানায় জিডি বা সহায়তার জন্য টাকা চাইলে কঠোর ব্যবস্থা

মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপি কমিশনার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৭:৩৩ পিএম | আপডেট : ৮:১৩ পিএম, ২৪ অক্টোবর, ২০২১

থানায় জিডি বা সহায়তার জন্য টাকা চাইলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।আজ রোববার ডিএমপি হেডকোয়ার্টার্সে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।
তিনি বলেন, থানায় জিডি বা সহায়তা নিতে এলে পুলিশের কেউ টাকা দাবি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। ডিএমপির কোনো সদস্য দুর্নীতির সঙ্গে জড়িত থাকলে আমরা জিরো টলারেন্স নীতি অনুসরণ করব। আমরা সবাই একটি টিম, একটি পরিবার। কেউ ভালো কাজ করলে সবাই প্রশংসিত হবে, আর কেউ খারাপ কাজ করলে সবাই আমাদের ভর্ৎসনা করবে। আমাদের জানমাল বাজি রেখে এ নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে হবে। সাম্প্রতিক সময়ে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে অনাকাঙ্খিত ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে, সেজন্য ডিএমপি তৎপর রয়েছে। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীন বাংলাদেশে ধর্মীয় অসাম্প্রদায়িকতা বজায় রাখতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।
তিনি আরো বলেন, ঢাকা মহানগর যেহেতু দেশের রাজধানী, তাই এখানে যেন এ ধরনের কোনো ঘটনা না ঘটে, সেজন্য আমাদের আরও বেশি তৎপর থাকতে হবে, চোখ-কান খোলা রাখতে হবে, গোয়েন্দা নজরদারি বাড়াতে হবে। এসময় সামাজিক যোগাযোগমাধ্যমে নজরদারি বাড়ানোর জন্য ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটকে নির্দেশনা দেন কমিশনার।
মোহা. শফিকুল ইসলাম বলেন, দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে শুধু সনাতন ধর্মাবলম্বী নয়, সব সম্প্রদায়ের লোকজন অংশগ্রহণ করছে। জোনাল ডিসিরাও প্রতিবাদ সমাবেশে যোগদান করে একাত্ম ঘোষণা করে বলবেন, আমরাও আপনাদের পাশে আছি। ইতোমধ্যে ঢাকার বড় বড় পূজাম-প ও উপাসনালয়ে পুলিশের উপস্থিতি ও নজরদারি বাড়ানো হয়েছে। তাদের যেকোনো প্রয়োজনে আমরা সর্বাত্মক সহায়তা দিতে প্রস্তুত আছি। এর আগে, ঢাকা মেট্রোপলিটন পুলিশের সেপ্টেম্বর মাসে অস্ত্র, মাদক, গ্রেফতারি পরোয়ানা তামিলসহ বিভিন্ন ক্যাটাগরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যকে পুরস্কৃত করেন পুলিশ কমিশনার। ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্সসহ ১০টি বিভাগকে বিশেষ পুরস্কার দেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ২৫ অক্টোবর, ২০২১, ১২:৪০ পিএম says : 0
স্বাধীনতার পর থেকে শুধু কথাই শুনে আসছি আজকে আল্লাহর আইন দিয়ে দেশ চালালে প্রতিটা মুসলিম হত পুলিশ তাহলে পুলিশের কোন দরকারই হতো না কারণ আল্লাহ সুবহানাতায়ালা করণে স্পষ্টভাবে বলে দিয়েছে যে মুসলিমরা অন্যায় কাজ কে প্রতিহত করে এবং সৎ কাজের আদেশ দেয়
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন