সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

প্রার্থী পছন্দ না হলেই বলে ‘রাজাকারের নাতি’

আলোচনা সভায় ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের মনোনিত প্রার্থীদের বিরুদ্ধে নানা অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা যাচাই বাছাই করে প্রার্থী মনোনয়ন দেই। এরপরও কিছু ভুল হয়ে যায়। কিন্তু সমস্যা হল প্রার্থী পছন্দ না হলেই অন্যরা বলে ‘প্রার্থী হল রাজাকারের নাতি’। এ নিয়ে অভিযোগের স্তুপ। কিন্তু বেশিরভাগ অভিযোগেরই কোন সত্যতা নেই।
গতকাল রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলের বলরুমে ‘করোনাকালীন শিল্প ও বাণিজ্য উন্নয়নে শেখ হাসিনা’র ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন। আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির উদ্যোগে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আন্দোলনে, নির্বাচনে ব্যর্থ বিএনপি সাম্প্রদায়িক হামলা শুরু করেছে। নির্বাচন সামনে রেখে আন্দোলনে ব্যর্থ হয়ে সাম্প্রদায়িক সহিংসতা ছড়ানোর চেষ্টা করা হচ্ছে। তারা আবারও আগুন-সন্ত্রাসের পরিকল্পনা করছে। এই চক্রের প্রধান পৃষ্ঠপোষক বিএনপি। আন্দোলনে, নির্বাচনে ব্যর্থ হয়ে তারা সাম্প্রদায়িক হামলা শুরু করেছে বিএনপি

তিনি বলেন, একটা কথা আমি বলতে চাই, প্রতিবেশী দেশ ভারতে আমাদের থেকে মুসলমান অনেক বেশি, ২০ কোটির মতো, আমাদের থেকে অনেক বেশি মুসলমান। আমাদের এখানে হিন্দু এক কোটির মতো। এখানে যদি এক কোটি মানুষকে ঝুঁকির মুখে ফেলে দেই ওখানে ২০ কোটি মানুষ ঝুঁকির মধ্যে পড়ে যাবে। এ কথাটা আপনারা সবাই ভাববেন।

ব্যবসায়িদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, ব্যবসায়িদের রাজনীতি করা আমি দোষের মনে করি না। কিন্তু রাজনীতি দিয়ে ব্যবসা কেন? রাজনীতিকে ব্যবসার হাতিয়ার হিসেবে ব্যবহার করাকে আমি ঘৃণা করি। রাজনীতিকে ব্যবসায় ব্যবহার করলে রাজনীতি থাকে না, ব্যবসাও থাকে না। তিনি বলেন, ব্যবসা-বাণিজ্য করতে হলে সাম্প্রদায়িক শক্তিকে রুখতে হবে। তা না হলে ব্যবসা করতে পারবেন না।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়ন ও মেগা প্রকল্পগুলোর অগ্রগতি এবং করোনায় সময় নেয়া পদক্ষেপের কথা তুলে ধরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আগামী বছর জুন মাসের মধ্যে পদ্মসেতু দিয়ে যানবাহন চলাচল উদ্বোধন করেবেন প্রধানমন্ত্রী। আগামী বছর মোট চারটি মেগা প্রকল্প আমরা উপহার দেবো। বাংলাদেশের মানুষ যাতে নিশ্চিন্তে ঘুমাতে পারে সে জন্য শেখ হাসিনা জেগে থাকেন। নিউইর্য়ক টাইমস পত্রিকা জো বাইডেনকে বলেছে, বাংলাদেশের উন্নয়নের দিকে তাকাও।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান কাজী আকরাম উদ্দীন আহমদের সভাপতিত্বে আলোচনা সভায় শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি, বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপি, এফবিসিসিআই-এর সভাপতি জসীম উদ্দিন, ডি-৮ সিসিআই-এর সভাপতি ও এফবিসিসিআই-এর সাবেক সভাপতি শেখ ফজলে ফাহিম প্রমুখ। আলোচনা সভায় সূচনা বক্তব্য রাখেন আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপ-কমিটির সদস্য সচিব সিদ্দিকুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Tareq Sabur ২৮ অক্টোবর, ২০২১, ৩:০৩ পিএম says : 0
এইটাতো আওয়ামীলীগ দলীয় একটা চিরাচরিত সংলাপ।
Total Reply(0)
Jamal Mahmud ২৮ অক্টোবর, ২০২১, ৩:০৬ এএম says : 0
ইউনিয়ন নির্বাচনে দলীয় প্রতিক না দেওয়াটাই ভাল ছিল
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন