রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

গণটিকার দ্বিতীয় ডোজ আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গণটিকার আওতায় করোনা প্রতিরোধক টিকার দ্বিতীয় ডোজ গ্রহণের দিন আজ বৃহস্পতিবার। সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত টিকাদান কার্যক্রম অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে স্বাস্থ্য অধিদফতর। সংস্থাটির পরিচালক ও লাইন ডিরেক্টর (এমএনসি অ্যান্ড এএইচ) ডা. মো. শামসুল হক গতকাল বুধবার এই তথ্য জানান।

স্বাস্থ্য অধিদফতর জানায়, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আগামীকাল দেশব্যাপী সব ইউনিয়ন, জেলা, পৌরসভা এবং সিটি করপোরেশন এলাকায় গণটিকা কার্যক্রমের দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

ডা. মো. শামসুল হক বলেন, আমরা সব জেলা ও উপজেলা পর্যায়ে মাইকিং করে জনগণকে জানানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি। ইতোমধ্যে সব জায়গায় টিকা ও প্রয়োজনীয় লজিস্টিক্স পৌঁছে দিয়েছি। এবারের ক্যাম্পেইনে কোনও প্রথম ডোজ দেওয়া হবে না। যারা গত ২৮ সেপ্টেম্বর প্রথম ডোজ নিয়েছেন তারাই কেবল এই ক্যাম্পেইনে দ্বিতীয় ডোজ পাবেন। যারা নিবন্ধনের আওতায় ছিলেন না তবে পরবর্তী সময়ে নিবন্ধিত হয়েছেন, তারা নিবন্ধন সাপেক্ষে টিকা নিতে পারবেন।

অধিদফতরের তথ্যানুযায়ী, কেন্দ্র পরিবর্তন করে কোনও টিকা দেওয়া যাবে না। টিকাগ্রহীতাদের উপস্থিতির ওপর নির্ভর করে প্রয়োজনে পূর্বনির্ধারিত সময় বিকাল ৩টার পরও ক্যাম্পেইন চলতে পারে। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন