রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যশোরে পাচার ও যৌন শোষণ থেকে শিশুকে সুরক্ষিত রাখতে প্রশিক্ষণ

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ৭:৫১ পিএম

শিশু পাচার ও শিশুর প্রতি যৌন শোষণ প্রতিরোধ ও সুরক্ষায় রাইটস যশোর ও ইনসিডিন বাংলাদেশের উদ্যোগে কোভিড-১৯ মহামারির প্রেক্ষিতে সিটিসি, সিডাব্লিউবি, এলইবি সদস্যদের সক্ষমতা বৃদ্ধিতে যশোর জেলা পর্যায়ের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

রাইটস যশোর কার্যালয়ে অনুষ্ঠিত প্রশিক্ষণে প্রশিক্ষক ছিলেন ইনসিডিন বাংলাদেশের পলিসি ও লিগ্যাল অ্যাডভাইজার রফিকুল ইসলাম খান (আলম)। অনুষ্ঠান পরিচালনা করেন রাইটস যশোরের প্রোগ্রাম ম্যানেজার এসএম আজহারুল ইসলাম। উদ্বোধন করেন যশোর শিক্ষক প্রশিক্ষণ কলেজের সহযোগী অধ্যাপক মোহাম্মদ শাহাবুদ্দিন।
অন্যান্যের মধ্যে আলোচনা করেন যশোর যুব উন্নয়ন অধিদপ্তরের সহাকারী পরিচালক জাকির হোসেন, যশোরের জেলা সহকারী তথ্য কর্মকর্তা এলিন সাঈদ-উর রহমান, আইনজীবী তাহমিদ আকাশ, জেলা শিক্ষা অফিসের গবেষণা কর্মকর্তা কানিজ ফাতেমা প্রমুখ।
প্রশিক্ষণে বলা হয়, দেশের জনসংখ্যার শতকরা ৩৯ দশমিক সাত শতাংশ শিশু। কোভিডকালীন সময়ে শিশুরা পাচারসহ নানা নিপীড়ন ও নির্যাতনের শিকার হয়েছে। যৌন সহিংসতা, শিশু পর্ণোগ্রফি, বাল্য বিবাহ ইত্যাদি নিয়ে আলোচনা করা হয়। যার মধ্যে যৌন নির্যাতনের শিকার অনেক। পরিবার থেকেও শিশুদের ওপর নির্যাতন চালানো হচ্ছে। এসব রোধ করে শিশুদের সুরক্ষা দেয়া জরুরি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন