সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

হকার উচ্ছেদের আগে পুনর্বাসন জরুরী -মুফতি সৈয়দ ফয়জুল করীম

প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, পুনর্বাসন ছাড়াই বার বার হকার্স উচ্ছেদ করে অত্যন্ত নির্মমতার দিকে ঠেলে দেয়া হয়। হকার্স উচ্ছেদ করার আগে পুনর্বাসন বেশি জরুরী। কেননা একজন হকার্সদের উপর তার পুরো ফ্যামিলী নির্ভরশীল। কোন হকারই ফুটপাতে ব্যবসা করতে চায় না। হকার্স নির্যাতন ও সন্ত্রাসমুক্ত পরিবেশে হকার্সদের ব্যবসার করার সুযোগ করে দেয়া রাষ্ট্রের দায়িত্ব। তিনি সকলস্তরের হকার্স শ্রমিকদের ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের ঐক্যবদ্ধভাবে আন্দোলন করার আহ্বান জানান।
গতকাল সকালে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে হকার্স শ্রমিক আন্দোলন-এর উদ্যোগে কেন্দ্রীয় কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। হকার্স শ্রমিক আন্দোলনের সভাপতি মুহাম্মদ ইমাম হোসেন ভঁইয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহাম্মদ জাকির হোসেনের পরিচালনায় এতে প্রধান আলোচক ছিলেন ইসলামী আন্দোলনের রাজনৈতিক উপদেষ্টা ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আশরাফ আলী আকন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন। এছাড়া বক্তব্য রাখেন, হকার্স শ্রমিক আন্দোলন ও ইসলামী শ্রমিক আন্দোলন-এর কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে প্রধান অতিথি স্টিয়ারিং কমিটির পরিচিতি ও ৩১ সদস্যের উপদেষ্টা পরিষদ-এর নাম ঘোষণা করেন।
মুহাম্মদ আশরাফ আলী আকন বলেন, যে শ্রমিক লক্ষ কোটি মানুষের জন্য ঔষধ তৈরি করছে তার ছেলেমেয়েরা চিকিৎসায় ঔষধ পাচ্ছে না। তেমনিভাবে যে শ্রমিক কাগজ তৈয়ার করছে, খাতা এবং বই বাইন্ডিং করছে টাকার অভাবে তার ছেলেমেয়েরা ঠিকমত লেখা পড়া করতে পারছে না।

 

 

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন