শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পিএইচপি সত্যের সন্ধানের প্রতিযোগিতা সম্পন্ন

পাঁচ প্রতিযোগী পাচ্ছে উমরায় যাওয়ার সুযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ৭:৩৪ পিএম

সারাদেশ থেকে ২৫০০ শিক্ষার্থীর অংশগ্রহণে অনুষ্ঠিত পিএইচপি সত্যের সন্ধানে প্রতিযোগিতায় সবাইকে পিছনে ফেলে গ্র্যান্ড ফাইনালে চ্যাম্পিয়ান ট্রপি তুলে নেন চট্টগ্রামের সন্তান দৌলতুল ইসলাম সাকলাঈন। প্রথম হওয়া প্রতিযোগি পুরস্কার হিসাবে ওমরা পালন করার সুযোগ পেল।

সোশাল মিডিয়ায় ব্যাপক সাড়া জাগানো সমাপনী অনুষ্ঠানটি গতকাল (৩১ অক্টোবর, শনিবার) অনলাইনে তরুণ দায়ী শায়খ মোস্তফা আযহারীর পরিচালনা ও সঞ্চালনায় অনলাইনের মাধ্যমে রেজিষ্ট্রেশন করা প্রতিযোগিদের বিভিন্ন যাচাই-বাছাই প্রক্রিয়া শেষে দশজনকে নিয়ে চূড়ান্ত পর্বের অনুষ্ঠানে অতিথি বিচারক হিসাবে উপস্থিত ছিলেন ইসলামিক স্কলার শায়খ হাসান আযহারী ও শায়খ জয়নুল আবেদীন কাদেরী।

অতিথিগণ তাঁদের বক্তৃতায় বলেন-ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে তরুণদের চারিত্রিক এবং তাহজীব-তমুদ্দন সমন্বিত সমাজ ও রাষ্ট্র গড়ার এক অপূর্ব সুযোগ। ২,৫০০ (আড়াই হাজার) ছাত্রের অংশগ্রহনে প্রতিযোগিতায় তাঁদের সুপ্ত মেধা বিকাশের সুযোগ পেয়েছে। এ ধরনের প্রতিযোগিতা যত বেশি হবে তত ছাত্ররা মেধা বিকাশের সুযোগ পাবে। বক্তারা আরও বলেন-বর্তমান সৌদি সরকার ওমরাহ পালনে সিনোফার্মা টিকাকে উপেক্ষা করায় বাংলাদেশের একটি বিশাল অংশ হজ্ব এবং ওমরাহ হজ্ব পালনে সুযোগ পাচ্ছেনা। মহানবী (সা.) এর জিয়ারতের মানস-কামনা থেকে বঞ্চিত হচ্ছে। এব্যাপারে সরকারকে উদোগি হয়ে সৌদি সরকারের সংশ্লিষ্ট কর্তার সাথে যোগাযোগের মাধ্যমে একটা বিহীত করা দরকার বলে মনে করেন।

উল্লেখ্য যে, এ অনুষ্ঠানে একজনকে পবিত্র ওমরাহ যাওয়ার টিকেট পুরুস্কৃত করলেও অপরাপর প্রতিযোগি শাহ আহমাদ রেযা, আব্বাস খান, মাঈনুল ইসলাম, আবু তৈয়্যবকেও অনলাইনে দেখা দর্শক-শ্রোতাদের সৌজন্যে ওমরাহ পালনের সুযাগ পেয়েছে। আয়োজক শায়খ মুস্তফা আযহারীর নেতৃত্বে ওমরাহ পালনেল লক্ষে পাঁচজনকে নিয়ে অতিসত্বর তিনি মক্কা-মদিনার উদ্দেশ্যে রওনা করবেন।

শুরু থেকে অনুষ্ঠানে মডারেটর হিসেবে ছিলেন গোলাম পাঞ্জেতান, কায়সান বিন জুবায়ের ও মুশফিক ইলাহি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Mohammed Fahim ১ নভেম্বর, ২০২১, ১:৫৯ পিএম says : 0
আয়োজক কমিটির সবাইকে ধন্যবাদ এরকম একটা সুন্দর ইসলামিক অনুষ্ঠান উপহার দেওয়ার জন্য। উক্ত অনুষ্ঠান থেকে আমাদেরও অনেক কিছু জানার সুযোগ হলো।
Total Reply(0)
Mohammad Abdul Alim ১ নভেম্বর, ২০২১, ৮:৩১ পিএম says : 0
মাশা-আল্লাহ খুব সুন্দর আয়োজন ছিলো
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন