মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

চিনি শিল্পের অতিরিক্ত জনবল ছাঁটাইয়ের সুপারিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

চিনি শিল্পকে ঢেলে সাজানোর জন্য চিনি শিল্পের অতিরিক্ত জনবল ছাঁটাইয়ের সুপারিশ করেছে শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠক থেকে রমজান মাসের আগেই বাজার পরিস্থিতি স্থিতিশীল রাখার লক্ষ্যে শিল্প মন্ত্রণালয়ের মাধ্যমে সরাসরি চিনি আমদানির নির্দেশনা দেয়া হয়েছে। গতকাল রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি আমির হোসেন আমু। বৈঠকে কমিটির সদস্য শিল্প মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, এ কে এম ফজলুল হক, মোহাম্মদ সাহিদুজ্জামান, কাজিম উদ্দিন আহম্মেদ ও পারভীন হক তালুকদার এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন (বিএসইসি) ৬২টি শিল্প প্রতিষ্ঠানের সমন্বয়ে গঠিত হলেও বর্তমানে তা কমে দাঁড়িয়েছে নয়টিতে। বিএসইসি এ পর্যন্ত ৫৩টি প্রকল্প গ্রহণ করেছে। এর মধ্যে ৭টি প্রকল্পের কাজ শেষ হয়েছে। অবশিষ্ট ৪৬টি প্রকল্পের কাজ চলমান রয়েছে।
কমিটিকে আরো জানানো হয়, আসন্ন কৃষি মৌসুমে নিরবচ্ছিন্নভাবে সার বিতরণ করতে সংশ্লিষ্ট কারখানা মালিক ও বাফার ইনচার্জদের সাথে সমন্বয় সভা করে সার্বিক কাজ ত্বরান্বিত করা হচ্ছে।
কমিটি সূত্র জানায়, বৈঠকে আলোচনা শেষে চলমান প্রকল্পগুলো বাস্তবায়ন কাজ দ্রুত শেষ করার তাগিদ দেয়া হয়। কমিটির পক্ষ থেকে ঢাকা স্টীল এবং ব্লেড ফ্যাক্টরী (সোর্ড ব্লেড) জরুরি ভিত্তিতে উৎপাদনে যাওযার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। এছাড়া করোনা প্রাদুর্ভাবের কারণে শিল্প মন্ত্রণালয়ের অধীনস্থ কারখানাসমূহের ক্ষতির পরিমাণ নির্ধারণ করে সংসদীয় কমিটিকে জানানোর নির্দেশনা দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps