শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রিমান্ডে প্রদীপ রায়

রুহেদ হত্যাকাণ্ড

দিরাই (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

সুনামগঞ্জের দিরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়কে দুই দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে দিরাই থানায়। গতকাল জিজ্ঞাসাবাদের দ্বিতীয় দিন শেষ হয়েছে। এদিকে তার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে গতকাল বিকেলে বিক্ষোভ মিছিল করেছে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন।

দিরাই থানা সূত্রে জানা যায়, দিরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়কে গত শনিবার আদালতে নিয়ে পাঁচ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
জানা যায়, দিরাইয়ের আলোচিত রুহেদ হত্যা মামলার প্রধান আসামি প্রদীপ রায়কে গোপন সংবাদে ভিত্তিতে অভিযান চালিয়ে গত শুক্রবার রাত ১১টায় সিলেট শহরের মদীনা মার্কেট এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব-৯ এর একটি আভিযানিক দল। পরে তাকে নিয়ে যাওয়া হয় শহরতলির ইসলামপুরস্থ র‌্যাবের কার্যালয়ে। রাত ৩টায় দিরাই থানায় হস্তান্তর করে র‌্যাব। এর আগে ২০১৭ সালে উপজেলার জারলিয়া জলমহাল দখল নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে ত্রিপল মার্ডার মামলারও আসামি প্রদীপ রায়।
দিরাই থানা পুলিশ সূত্রে জানা যায়, দিরাই উপজেলার উদির হাওর জলমহালের দখল নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে রুহেদ নামে একজন নিহত হয়। এ ঘটনার পাঁচ দিন পর নিহতের ভাই বাদী হয়ে থানায় মামলা করেন। দিরাই থানায় করা ওই মামলায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়সহ ৭৩ জনকে আসামি করা হয়।
২০১৭ সালের ১৭ জানুয়ারিতে উপজেলার জারলিয়া জলমহালের দখল নিয়ে স্থানীয় আওয়ামী লীগ-যুবলীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে তিনজনের মৃত্যু হয়। ওই ঘটনায় পরে প্রদীপ রায়কে প্রধান আসামি করে দিরাই পৌরসভার তৎকালীন মেয়র মোশাররফ মিয়া এবং দিরাই উপজেলা পরিষদের তৎকালীন চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদারসহ ৩৯ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়। ওই মামলায় বর্তমানে প্রদীপ রায় জামিনে আছেন।
এদিকে রুহেদ হত্যা মামলার তদন্তকারী অফিসার এসআই আজিজুর রহমান তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের ব্যাপারে কোন তথ্য দিতে অপারগতা জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন