শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মাদারীপুর শেখ হাসিনা মহাসড়ক

অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

শেখ হাসিনা মহাসড়কের (মাদারীপুর-শরীয়তপুর) দুই পাড়ে সওজের জায়গা দখল করে দীর্ঘদিন ধরে স্থানীয় প্রভাবশালীরা পাকা অর্ধপাকা দোকানঘর গড়ে তুলে ব্যবসায়ীদের কাছে ভাড়া দিয়ে প্রতি মাসে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিল। কিন্তু ভ্রাম্যমাণ আদালত তাদের অর্ধশত অবৈধ স্থাপনা এস্কেভেটর দিয়ে ভেঙে গুড়িয়ে দিয়ে উচ্ছেদ করে অবৈধ ব্যবসা বন্ধ করে দিয়েছে। গত রোববার বেলা ১১টা থেকে সদর উপজেলার মস্তফাপুর এলাকা থেকে এই উচ্ছেদ অভিযান শুরু হয়ে আজ শেষ হবে।

সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, স্থানীয় কতিপয় প্রভাবশালী ব্যক্তি মহাসড়কের পাশে সওজের জায়গা দখল করে পাকা অর্ধপাকা দোকানঘর গড়ে তুলে ব্যবসায়ীদের কাছে ভাড়া দিয়ে দীর্ঘদিন যাবৎ প্রতি মাসে লাখ লাখ টাকা নিচ্ছে। তাছাড়া এসব অবৈধ স্থাপনার কারণে মস্তফাপুর গোলচত্বরসহ মহাসড়কের বিভিন্ন স্থানে প্রতিদিন যানজট সৃষ্টিসহ মহাসড়কে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটত।
মাদারীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. রফিকুল ইসলাম বলেন, অবৈধ স্থাপনা সরিয়ে নিতে ইতোপূর্বে গণবিজ্ঞপ্তি ও মাইকিং করা হয়েছে। কিন্তু দখলদাররা সড়ক থেকে এসব স্থাপনা সরিয়ে না নেয়ায় উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন সড়ক ও জনপদ বিভাগের উপসচিব অনিমজিতা রায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন