ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কোটি টাকা আত্মসাতের অভিযোগে অগ্রণী ব্যাংকের সাবেক ব্যবস্থাপক গ্রেফতার

প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহীতে অগ্রণী ব্যাংক লিমিটেডের প্রায় কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকটির সাবেক ব্যবস্থাপক রফিকুল ইসলামকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বিকেল ৩টার মহানগরীর ভেড়িপাড়া মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সাবেক ব্যবস্থাপক রফিকুল ইসলাম (৬১) বাঘা উপজেলার নারায়নপুর গ্রামের মৃত আবদুর রশিদ সরকারের ছেলে। তিনি অগ্রণী ব্যাংকের রাজশাহীর বাঘা উপজেলার বাজুবাঘা শাখায় কর্মরত ছিলেন।
দুদক এর রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক শেখ ফাইয়াজ আলম জানান, রফিকুল ইসলাম অগ্রণী ব্যাংকের বাজুবাঘা শাখায় দায়িত্ব পালন কালে প্রায় ১৫-২০টি ভুয়া প্রতিষ্ঠানের নামে ১ কোটি ১৩ লাখ টাকা ঋণ ইস্যু করেন। তারপর তিনি অবসরে চলে যান। পরে এই ঋণের টাকা আদায় না হলে ব্যাংক কর্তৃপক্ষ নিরীক্ষক দল পাঠান। তারা নিরীক্ষায় এই সব প্রতিষ্ঠানের অস্তিত্ব খুঁজে পাননি।
অবশেষে গত ২০ জুলাই ব্যাংকের বাজুবাঘা শাখার ব্যবস্থাপক ইসহাক আলী বাদী হয়ে বাঘা থানায় রফিকুল ইসলামের বিরুদ্ধে চারটি মামলা করেন।
থানা থেকে মামলাগুলো দুর্নীতি দমন কমিশনে পাঠানো হয়। এই চারটি মামলার একটি তদন্ত কর্মকর্তা হচ্ছেন সহকারী পরিচালক আলমগীর হোসেন। এই মামলায় ভুয়া ঋণ দিয়ে ব্যাংকের সাড়ে ১৮ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন