রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

আটোয়ারী সাবরেজিস্ট্রি অফিস

পঞ্চগড় জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা সাব রেজিস্ট্রি অফিসে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ ওঠেছে। গত সোমবার ষ্টাম্প ভেন্ডার খায়রুল ইসলাম জেলা রেজিষ্ট্রারের বরাবরে প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। এদিকে প্রতিবেদকের হাতে ওই অফিসের অফিস সহকারি আনারুল ইসলাম বাচ্চু দলিল লেখকদের কাছে টাকা নেয়ার কয়েকটি ভিডিও রয়েছে। এভাবে দিনের পর দিন অনিয়ম করলেও কোন ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, এখানে ঘুষ ছাড়া কোনো কাজ হয় না বললেই চলে। দলিল রেজিস্ট্রি করতে সরকারি রাজস্বের বাইরে দলিল প্রতি ৯০০ টাকা না দিলে কোনো দলিল রেজিস্ট্রি হয় না এ অফিসে। এছাড়া দানপত্র, হেবা, অছিয়ত দলিলেও নেয়া হচ্ছে প্রতি শতকে ৫০ টাকা। গত কয়েকদিন আগে একটি দলিল রেজিষ্ট্রি করেন ওই ষ্টাম্প ভেন্ডার সেই দলিলের ৯০০ টাকা না দেয়ায় সাব রেজিষ্ট্রার মিজানুর রহমান ষ্টাম্প ভেন্ডার খায়রুলের আর কোন দলিল টাকা ছাড়া রেজিষ্ট্রি হবে না বলে জানিয়ে দেয় এবং ক্ষিপ্ত হয়ে বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে। এদিকে অফিসটির এমএলএসএস আক্তারুজ্জামান বাবু প্রতিটা দলিল লেখককে জানিয়ে দেয়, ওই ষ্টাম্প ভেন্ডারের কাছে কোন ষ্টাম্প না নেয়ার জন্য।

অভিযোগ আছে, পদে পদে হয়রানি ও ঘুষ বাণিজ্যের। এসব ঘুষের টাকা প্রতিটি দলিল লেখককে সরকারি ফিসের সাথে হিসাব করে আলাদা বুঝিয়ে দিতে হয় সাব রেজিস্ট্রি অফিসের অফিস সহকারির হাতে। ঘুরে সে টাকা যায় সাব রেজিষ্ট্রারের হাতে।

আটোয়ারী উপজেলার সাব রেজিষ্ট্রার মিজানুর রহমান বলেন, আগে থেকেই অর্থ নেয়ার ব্যাপারটি চালু ছিল। সেটা বন্ধ করলে দলিল লেখকরাই মানছে না। আমি কি করব।

সার্বিক বিষয়ে জেলা রেজিষ্ট্রার মীর মাহবুব মেহদী জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত করে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন