শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফরমের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে আন্দোলনে শাবি শিক্ষার্থীরা

প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি ফরমের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে “ভর্তি ফরমের মূল্যবৃদ্ধিবিরোধী শিক্ষার্থী মঞ্চ”। দ্রæত দাবি মানা না হলে লাগাতার কর্মসূচি পালন করবেন বলে জানান মঞ্চের মূখপাত্র সারোয়ার তুষার। এদিকে জরুরী একাডেমিক কাউন্সিলে এ নিয়ে সিদ্ধান্ত নিবেন বলে জানান শাবি ভিসি ড. আমিনুল হক ভূইয়া।
ক্যাম্পাস সূত্র জানায়, গতকাল রোববার সকাল ১১টায় বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে “অর্থ যার শিক্ষা তার এই নীতি মানি না, ফরমের দাম বাড়ল কেন প্রশাসন জবাব চাই, শিক্ষা না বাণিজ্য, শিক্ষা শিক্ষা” সেøাগান তুলে। পরে তারা প্রশাসনিক ভবন-২ এর সামনে গিয়ে অবস্থান কর্মসূচি পালন করে। কর্মসূচিতে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন সামজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী সংগঠন ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক ও বর্তমান নেতাকর্মী, প্রগতিশীল ছাত্রজোটসহ প্রায় অর্ধসহস্রাধিক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অবস্থান কর্মসূচি থেকে তারা ভিসি ড. আমিনুল হক ভূইয়া বরাবর একটি স্মারক লিপি প্রদান করেন।
অবস্থান কর্মসূচি শেষে সমাবেশে প্রশাসনের অযৌক্তিক সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়ে বক্তারা বলেন, গত সাত বছরে শাবিতে ভর্তি ফি বেড়েছে প্রায় চারগুণ যা কল্পনা করা কষ্টকর। শুধু গত বছরের তুলনায় এবারের ভর্তি পরীক্ষায় ৩৩ শতাংশ মূল্য বৃদ্ধি করে ৭৫০-৯০০ থেকে ১০০০-১২০০ টাকা করা হয়েছে যা একটি বিশ^বিদ্যালয়কে প্রাইভেটাইজেশনের দিকে নিয়ে যাচ্ছে।
এদিকে “ভর্তি ফরমের মূল্যবৃদ্ধিবিরোধী শিক্ষার্থী মঞ্চ” তাদের পরবর্তী কর্মসূচি হিসেবে আজ সোমবার সকাল ১০টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও গণস্বাক্ষর কর্মসূচির পালন করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন