শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে প্রথম স্থান অর্জন করলো সিলেট সিটি করপোরেশন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ২:৫৬ পিএম

আবারও কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে দেশ সেরা সিটির মর্যাদা ধরে রাখলো সিলেট সিটি কর্পোরেশন। টানা তিনবারের মতো বার্ষিক কর্মসম্পাদন চুক্তির প্রতিবেদন ও প্রমানক মূল্যায়নে সকল সিটি কর্পোরেশনের মধ্যে প্রথম হওয়ার গৌরব অর্জন করলো সিসিক।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব এ কে এম মিজানুর রহমান স্বাক্ষরিত ২০২০-২০২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির অর্জিত নম্বর পত্রে এ তথ্য জানানো হয়। দেশ সেরা সিটি কর্পোরেশনের ধারাবাহিক এই অর্জনের খবরে নগর ভবনের উচ্ছ্সিত হেেয়ছেন সংশ্লিষ্টরা । সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী তাৎক্ষনিক এক প্রতিক্রিয়া বলেন, করোনা মহামারির এই সময়েও সিলেট মহানগরের সম্মানীত নাগরিকদের সার্বিক সহাযোগিতায় সিলেট সিটি কর্পোরেশন লক্ষ্যমাত্রা অনুযায়ী উন্নয়ন ও সেবা প্রদান করতে পেরেছে। জীবনের ঝুঁকি জেনেও সিলেট সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারিরা নাগরিক সেবা প্রদান ও উন্নয়ন কাজ বাস্তবায়নে সচেষ্ট ছিলেন।
মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিসিকের ধারাবাহিক এই অর্জন সিলেট নগরবাসির। এই অর্জন এই মহানগরের সম্মানীত নাগরিকদের। আমরা জনপ্রতিনিধি, কর্মকর্তা-কর্মচারিরা কেবল আমাদের দায়িত্ব পালন করেছি। মেয়র বলেন, দেশের সকল সিটি কর্পোরেশনের মধ্যে কর্মসম্পাদন চুক্তির প্রতিবেদন ও প্রমানক মূল্যায়নে সিলেট সিটি কর্পোরেশনের সেরা হওয়ার ধারাবাহিকতা ধরে রাখায় নাগারিক সেবা প্রদান ও উন্নয়ন কাজ বাস্তবায়নে আমাদের আরো দায়িত্বশীল ও দায়বদ্ধ করে তুলেছে। আগামীতে সেবার মান বৃদ্ধি ও সুসম উন্নয়ন বাস্তবায়নে সিসিকের কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর, সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারিদের আরো বেশি দায়িত্বশীল হওয়ার আহবান জানান। সিসিকের এমন অর্জনের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পরিকল্পণা মন্ত্রী, অর্থমন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী, সহ সকল মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবগণের সহযোগিতার কথা স্মরণ করেন এবং তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানান। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সাথে ‘সরকারি কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতির’ আওতাধীন দেশের সকল সিটি কর্পোরেশন সহ ২০টি দপ্তর, সংস্থার ২০২০-২০২১ অর্থবছরের জন্য ৭ জুলাই ২০২০ সালে বার্ষিক কর্মস্পাদন চুক্তি স্বাক্ষতি হয়। ২০২০-২০২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির প্রতিবেদন ও প্রমানক ১০০ নম্বরের মধ্যে মূল্যায়ন করা হয়। সরকারের নির্ধারিত মূল্যায়ন পদ্ধতি অনুসারে অর্জিত ১০০ নম্বরের মধ্যে ৯৭.১০ পেয়ে দেশের সকল সিটি কর্পোরেশনের মধ্যে প্রথম ও ২০টি দপ্তর সংস্থার মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছে সিলেট সিটি কর্পোরেশন। তালিকার সপ্তম স্থান পেয়েছে ময়মমনসিংহ সিটি কর্পোরেশন, অষ্টম নারায়নগঞ্জ সিটি কর্পোরেশন, গাজিপুর সিটি কর্পোরেশন হয়েছে নবম, ১১তম স্থান পেয়েছে রংপুর সিটি কর্পোরেশন, ১৩ নম্বর হয়েছে খুলনা সিটি কর্পোরেশন, চট্রগ্রাম সিটি কর্পোরেশন ১৪ নম্বর, ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশন যথাক্রমে ১৬ ও ১৭ নম্বর এবং ১৮, ১৯ ও ২০ নম্বর স্থান পেয়েছে কুমিল্লা, রাজশাহী ও বরিশাল সিটি কর্পোরেশন। আর ১০০ নম্বরের মধ্যে ৯৮.২৭ পেয়ে সকল দপ্তর, সংস্থা ও সিটি কর্পোরেশনের মধ্যে প্রথম হয়েছে ঢাকা ওয়াসা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন