সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৭ শতাধিক যান

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ৯:০৫ পিএম

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি স্বল্পতা ও ৫নং ঘাট বন্ধ থাকায় ফেরি পারাপার ব্যাহত হচ্ছে। এ কারণে ঘাট এলাকায় সাত শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। ফলে পারাপারের অপেক্ষায় থাকা যাত্রীদের ভোগান্তি বাড়ছে। ছুটির কারণেও সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবারে ঘাট এলাকায় যানবাহনের চাপ বেশি দেখা যায়।

দেখা গেছে, দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রধান প্রবেশদ্বার মানিকগঞ্জের শিবালয় উপজলোর পাটুরিয়া-দৌলতদিয়া রুটে আধা ঘণ্টার নৌরুটে সমস্যার কারণে পারাপারের জন্য পণ্যবাহী ট্রাক চালকদেরকে অপেক্ষা করতে হচ্ছে দুই থেকে তিন দিন পর্যন্ত। গতকাল বৃহস্পতিবার বাস, ট্রাক ও ছোট বড় গাড়ি মিলে কমপক্ষে সাত শতাধিক যানবাহন নৌরুট পারাপারের জন্য অপেক্ষমাণ রয়েছে বলে জানান ফেরিঘাট কর্তৃপক্ষ।
রহিম নামে এক ট্রাকচালক বলেন, বাস এবং জরুরি পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত ছোট গাড়ি দুই থেকে তিন ঘণ্টা অপেক্ষা করে পারাপারের সুযোগ পেলেও ট্রাক চালকদের অপেক্ষা করতে হচ্ছে দুই থেকে তিন দিন পর্যন্ত। আর দালালের মাধ্যমে যারা বাড়তি টাকা দিয়ে টিকিট বুকিং দিচ্ছে তারা অল্প সময়ের অপেক্ষাতেই পারাপারের সুযোগ পাচ্ছে বলে জানান।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের আরিচা অফিসের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় সব মিলে মোট ১৮টি ফেরি রয়েছে। এর মধ্যে রো রো ফেরি আমানত শাহ ৫ নম্বর ঘাট এলাকায় ডুবে পন্টুন দখল করে আছে। এছাড়া খান জাহান আলী এবং বনলতা যান্ত্রিক ত্রুটিজনিত কারণে মেরামত কারখানায় রয়েছে। বাকি ১৫টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে।
বিআইডব্লিউটিসির আরিচা অফিসের ডিজিএম মো. জিল্লুর রহমান বলেন, ফেরি স্বল্পতার কারণে ঘাট এলাকায় ভোগান্তি বাড়ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন