রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নানা আয়োজনে সাদেক হোসেন খোকাকে স্মরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১২:০৯ এএম

অবিভক্ত ঢাকার সাবেক মেয়র, সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবর জিয়ারত করেছেন বিএনপি ও এর সহযোগী অঙ্গসংগঠনের নেতারা। গতকাল বৃহস্পতিবার রাজধানীর জুরাইন কবরস্থানে নেতাকর্মীরা মরহুম এই নেতার কবর জিয়ারত করেন। এ সময় মরহুম সাদেক হোসেন খোকার রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি›র আহবায়ক আব্দুস সালাম, বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মরহুমের বড় ছেলে ও বিএনপি নেতা ইশরাক হোসেন, ওলামা দলের সভাপতি নেসারুল হকসহ বিভিন্ন পর্যায়ের কয়েক শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

দুপুরে রাজধানীর গোপিবাগ এ বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে মিলাদ মাহফিল ও দোওয়ার আয়োজন করা হয়। আজ দুপুরে দুই মহানগর বিএনপির আয়োজনে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে স্মরণ সভা অনুষ্ঠিত হবে।

গেরিলা যোদ্ধা সাদেক হোসেন ২০১৯ সালের ৪ নভেম্বর ইন্তেকাল করেন। তিনি ১৯৫২ সালের ১ মে মুন্সিগঞ্জে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানে স্নাতকোত্তর সম্পন্ন করেন সাদেক হোসেন খোকা। ১৯৭১ সালে ঢাকা বিশ্ববিদ্যায়ের ছাত্র থাকাকালীনই অংশ নেন মহান মুক্তিযুদ্ধে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন