সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নেছারাবাদে সমবায় মালিকদের মন্ত্রীর হুশিয়ারি

নেছারাবাদ(পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ১:২৮ পিএম

মৎস্য ও প্রানি সম্পদ মন্ত্রী এ্যাড: শ,ম রেজাউল করিম এমপি সমবায় মালিকদের হুশিয়ারি উচ্চারন করে বলেছেন, সমবায়ের নামে কারও কাছ থেকে কেউ যেন খোলা চেক নিয়ে হয়রানি না করে। কেহ যদি সমবায়ের নামে কারো কাছ থেকে খোলা চেক নিয়ে হয়রানি করে তার পরিনতি হবে ভয়াবহ। বিনিময়ে তাকে দিতে হবে চরম মাশুল। শনিবার দুপুরে ৫০ তম জাতীয় সমবায় দিবস উদযাপন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন। নেছারাবাদ সমবায় বিভাগ ও উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান তিনি প্রথম সমবায় নিয়ে স্বপ্ন দেখেছেন। সমবায়’ প্রসঙ্গে বারবার কথা বলে গেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর হাতে গড়ে ওঠেছে কৃষি সমবায় সমিতি,মৎস্যজীবী সমবায় সমিতি। এছাড়া তিনি তাঁতি সমবায় সমিতি, শিল্প সমবায় সমিতি, মিল্ক ভিটা গড়ে তোলেন। কারন বঙ্গবন্ধু বিশ্বাস করতেন, রাজনৈতিক স্বাধীনতা তার সত্যিকারের অর্থ খুঁজে পাবে অর্থনৈতিক মুক্তির স্বাদে, আপামর জনসাধারণের ভাগ্যোন্নয়নে।

তাই বঙ্গবন্ধুর হাতে গড়া সমবায় যেন কারো ভাগ্য উন্নয়নে বাধা না হয়ে দাড়ায়। সমবায়ের নামে কোন অসাধু সুদি কারবারিদের হাতে বঙ্গবন্ধুর হাতে গড়া এই সমবায় যেন কোনক্রমেই কলুসিত না হয়।

নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো: মোশারোফ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নেছারাবাদ উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, স্বরূপকাঠি পৌর মেয়র গোলাম কবির, সাবেক উপজেলা চেয়ারম্যান এস,এম মুইদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান রনি দত্ত, মহিলা ভাইস চেয়ারম্যান নারগিস জাহান, সাংবাদিক নজরুল ইসলাম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন