রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ফায়ার সার্ভিস সপ্তাহ সমাপ্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

‘মুজিব বর্ষে শপথ করি, দুর্যোগে জীবন-সম্পদ রক্ষা করি’ এই প্রতিপাদ্য সামনে রেখে গত ৪ নভেম্বর সারাদেশে শুরু হওয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২১-এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. মোকাব্বির হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন।

ফায়ার সার্ভিস সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির শুভাগমনের পর একদল চৌকস অগ্নিসেনা তাকে সশ্রদ্ধ অভিবাদন জ্ঞাপন করেন। প্রধান অতিথি অভিবাদন গ্রহণ করার পর বীররত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে এ বছর রাষ্ট্রীয় পদকপ্রাপ্ত ৩৭ জন কর্মকর্তা-কর্মচারীকে পদক পরিয়ে দেন।

সংশ্লিষ্টরা জানান, বর্তমান সরকার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে অপারেশনাল কাজে দুঃসাহসিক অবদানকে উৎসাহিত করতে রাষ্ট্রীয় পদকের সংখ্যা ও সম্মানী বৃদ্ধি করেছে। আগে বছরে ৪ জনকে এ পদক দেয়ার বিধান থাকলেও বর্তমানে প্রতি বছর ৫০ জনকে এ পদক দেয়ার সুযোগ রয়েছে।

এরপর প্রধান অতিথি তার ভাষণে ফায়ার সার্ভিস সপ্তাহ উদযাপন সফলভাবে সম্পন্ন করায় সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভিন্ন অর্জন তুলে ধরেন এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সেবাকাজে সন্তোষ প্রকাশ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন