শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মঠবাড়িয়ায় ৩টি সেতু মরণফাঁদ

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ৬নং টিকিকাটা ইউনিয়নে মঠবাড়িয়া-পাথরঘাটা বাস স্ট্যান্ড থেকে ডৌয়াতলা কুমিরমারা কার্পেটিং সড়ক পর্যন্ত ৩টি সংযোগ সেতু মরণ ফাঁদে পরিণত হয়েছে। সেতু পারাপারে প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা। কয়েক বছর ধরে বন্ধ থাকা সেতু ৩টিতে প্রায়ই কোন না কোন দুর্ঘটনা ঘটছে।

সরেজমিনে দেখা যায়, হলতা নদীর ওপরে নয়ারহাট সূর্য্যমণি লোহার সেতুটি ঝুঁকিপূর্ণ হওয়ায় দুই চাকার সাইকেলসহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এতে কৃষক, ব্যবসায়ী, অসুস্থ রোগী ও স্কুলগামী শিক্ষার্থীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

হলতা নদীর ওপর ২২ কুড়া সেতুটি ২০২০ সালে নতুন করে নির্মাণ কাজ শুরু হয়। সেতুটির কাজ শুরু করেই ফেলে রাখায় বন্ধ হয়ে যায় নদীটির দুই পারের মানুষের যোগাযোগ। যেন দেখার কেউ নেই। হলতা নদীর ওপর আরেকটি লোহার সেতু রয়েছে কুমিরমারা নতুন বাজার লাইনের পাড়ে। এ সেতু দিয়ে এখন পর্যন্ত শতাধিক নারী-পুরুষ ও শিশু দুর্ঘটনার শিকার হয়েছেন। প্রতি বছর শোনা যায় টেন্ডার হয় কিন্তু কাজ শুরু হয় না বলে জানান স্থানীয়রা।

স্থানীয় এলাকাবাসী জানান, উল্লেখিত লোহার সেতু দিয়ে তেঁতুলতলা, গিলাবাদ, দধিভাঙা, কাঁকড়াবুনিয়া, রাজারহাট, আমুয়া, সাতঘর, বাসাবাড়ি, উত্তর ভেচকি, আশিকুড়া, কুঞ্জবাড়ই, তালেশ্বর, বুকাবুনিয়া, হলতা, সোনবুনিয়া, ভাইজোড়া ও গাবতলাসহ বিভিন্ন এলাকার পথচারী ও যানবাহন চলাচল করে। এখানে টেকসই পাকা ব্রিজ স্থাপন করা জরুরি।

৬নং টিকিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন জমাদ্দার বলেন, উল্লেখিত সেতুগুলোর ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য ও এলজিইডির কাছে বহুবার ধর্ণা দিয়েও কোনো ফল পাইনি। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আবু সাঈদ মো. কাজী জসিম জানান, ঝুঁকিপূর্ণ সেতুগুলোর সয়েল টেস্ট করে দফতরে পাঠানো হয়েছে। এলজিইডির হেড কোয়ার্টার থেকে অনুমোদন পেলে টেন্ডার হবে। এছাড়া উপজেলা পরিষদের মিটিংয়েও ঝুঁকিপূর্ণ লোহার সেতুগুলোতে জনদুর্ভোগ কমাতে আলোচনা করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন