সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেবিদ্বারে ভয়াবহ অগ্নিকা-ে কোটি টাকার ক্ষতি : নিঃস্ব ১৪ পরিবার

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ৮:০৪ পিএম

কুমিল্লার দেবিদ্বারে ভয়াবহ অগ্নিকা-ে ১৪টি পরিবার নিঃস্ব হয়ে গেছে। তাদের রান্নাঘরসহ ২০টি ও ঘরে থাকা স্বর্নালংকার, মজুদ ধান, চালসহ সমস্ত আসবাসপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। শনিবার সন্ধা সাড়ে ৬টার দিকে ধামতী উত্তর পাড়া আবুল হোসেন সরকার বাড়িতে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। তবে অতি শীগ্রই দেবিদ্বারে একটি ফায়ার ষ্টেশন স্থাপনের দাবি জানিয়েছে এলাকাবাসী।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো জানায়, শনিবার সন্ধা সাড়ে ৬টার দিকে ধামতী ইউনিয়নের আবুল হোসেন সরকার বাড়ির তাজু মিয়ার বসত ঘরে প্রথমে অগ্নিকা-ের ঘটনা ঘটে। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা পাশের ঘর গুলোতে ছড়িয়ে পড়ে। তবে মুরাদনগর ফায়ার সার্ভিসের কর্মীরা পৌঁছানোর আগেই স্থানীয়রা আগুন নিভাতে সক্ষম হয়। আগুনে প্রতিটি পরিবারের ধান, চাল ও অন্যান্য ফসল, ছাগল, মুরগি, খাট, চৌকি, ফ্রিজ, শোকেস, ডাইনিং টেবিলসহ সমস্ত আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত পক্ষে এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো। খবর পেয়ে দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক উন নবী তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এ দিকে ধামতী ইউনিয়নের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক সৈয়দ জসিম উদ্দিন আগুনের খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্তদের খোঁজ খবর নিয়ে প্রতিটি পরিবারের মাঝে শাড়ী কাপড়, লুঙ্গি ও রতের খাবার বিতরণ করেন এবং সকালে প্রতিটি পরিবারের মাঝে চাল, ডাল, আলু, তেলসহ খাদ্য সামগ্রী তুলে দেন।
দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক উন-নবী তালুকদার দৈনিক ইনকিলাবকে বলেন, ধামতী এলাকায় অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো বলা যায় একেবারেই নিঃস্ব হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত ১৪টি পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হবে। তবে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। # #

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন