শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

১৭ লাখ টাকার নকল প্রসাধনীসহ আটক ২

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

রাজশাহীতে নামীদামী দেশি বিদেশী ব্যান্ডের নকল প্রসাধনী, কাঁচামাল ও যন্ত্রাংশসহ ২ ব্যক্তিকে আটক করেছে আরএমপি’র পবা থানা পুলিশ। আটককৃতরা হলো মো. সাইফুল ইসলাম। সে রাজশাহী জেলার দূর্গাপুর থানার কালুপাড়া দক্ষিণপাড়ার মৃত গাজীউর রহমানের ছেলে এবং তার ভগ্নিপতি মো. মেজবাহ উদ্দিন। এ বিষয়ে গতকাল বুধবার সকালে আরএমপি সদর দপ্তরে সংবাদ সম্মেলনে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক বিষয়টি সাংবাদিকদের জানান।

ঘটনা সূত্রে জানা যায়, গোপন সংবাদের, পবা থানার দিঘীর পারিলা গ্রামের ২ নকল প্রসাধণী প্রস্তুতকারী তাদের বাড়ীতে বিভিন্ন প্রকার কাঁচামাল, রাসায়নিক দ্রব্য ব্যবহার করে দেশী-বিদেশী কোম্পানীর মোড়ক যুক্ত ভেজাল ও নকল প্রসাধণী তৈরী করে রাজশাহী মহানগর এবং মহানগরীর বাহিরে বিভিন্ন বিউটি পার্লার, জেন্টস পার্লার, সেলুন ও কসমেটিক্স এর দোকানে সরবরাহ করে আসছে। এমন সংবাদের প্রেক্ষিতে পবা থানার ঐ টিম মঙ্গলবার দুপুরে ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযান চালিয়ে আসামিদের আটক করে। এ সময় আসামিদের হেফাজত থেকে প্রায় সাড়ে ১৭ লাখ টাকা মূল্যের বিভিন্ন দেশী-বিদেশী কোম্পানীর মোড়ক যুক্ত নকল প্রসাধণী, নকল প্রসাধণী তৈরির বিভিন্ন কাঁচামাল ও যন্ত্রপাতি উদ্ধার হয়।
জিজ্ঞাসাবাদের গ্রেফতারকৃত আসামীরা জানায়, তারা কোন বিশেষজ্ঞ ও টেকনেশিয়ানদের সু-নির্দিষ্ট প্রক্রিয়া ছাড়াই সরকারের অনুমোদন ব্যতিরেখে মানহীন ভেজাল ও নকল প্রসাধণী তৈরী করে এবং সহযোগী আসামীদের দ্বারা বাজারজাত ও বিক্রয় করে থাকে। এই সকল নকল প্রসাধণী ব্যবহারের ফলে ব্যবহারকারীদের দীর্ঘ মেয়াদী বিভিন্ন প্রকার চর্ম রোগ, এমনকি স্কিন ক্যান্সারও হতে পারে বলে জানা যায়। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন