বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

গুচ্ছ পরীক্ষার ফলাফলে খুবিতে ভর্তির অনলাইনে আবেদন ১৫-২৮ নভেম্বর

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ৪:০৯ পিএম

জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষায় ফলাফলের ভিত্তিতে খুলনা বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষে শিক্ষার্থীদের ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা ২০২০-২১ এর ফলাফলপ্রাপ্ত শিক্ষার্থীরা খুলনা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.ku.ac.bd গিয়ে আবেদন করতে পারবেন। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা উল্লিখিত লিংকে অনলাইনে আবেদন পদ্ধতি এবং স্কুল (অনুষদ) ও ডিসিপ্লিন (বিভাগ) কর্তৃক আরোপিত পৃথক শর্তসমূহ বিস্তারিতভাবে জানতে পারবেন। শিক্ষার্থীরা আগামী ১৫ নভেম্বর দুপুর ১২টা থেকে ২৮ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদনের সুযোগ পাবে। আজ বৃহষ্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের ফলাফলপ্রাপ্ত শিক্ষার্থীরা খুলনা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল ও জীব বিজ্ঞান স্কুলের ১৫টি ডিসিপ্লিনে ভর্তির জন্য আবেদন করতে পারবে। ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটের ফলাফলপ্রাপ্ত শিক্ষার্থীরা অত্র বিশ্ববিদ্যালয়ের ‘খ’, ‘গ’ ও ‘ঘ’ ইউনিটের অধীন ১৪টি ডিসিপ্লিনে ভর্তির জন্য আবেদন করতে পারবে।
আবেদনকারীদের জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর এবং ডিসিপ্লিনসমূহের নির্ধারিত শর্তসমূহের ভিত্তিতে পরবর্তীতে চূড়ান্ত মেধা তালিকা প্রস্তুত ও প্রকাশ করা হবে।
এ বছর খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল ডিসিপ্লিনের জন্য নির্ধারিত আসন (আসন সংখ্যা ১১৬৯) ছাড়াও মুক্তিযোদ্ধা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বিদেশি শিক্ষার্থী কোটা সংরক্ষিত থাকবে। এছাড়াও প্রতি স্কুলে ১টি করে বিকেএসপি কোটা সংরক্ষিত থাকবে। বিদেশি নাগরিকদেরকে এ বিশ্ববিদ্যালয়ের দ্য অফিস অব ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স অফিসের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের বিস্তারিত যোগ্যতা ও শর্তাবলী বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.ku.ac.bd) থেকে জানা যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps