রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভারতীয় ট্রাকের তেলের পরিমাণ অ্যান্ট্রি হচ্ছে

ডিজেল পাচার প্রতিরোধ

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

বেনাপোল বন্দর সীমান্ত দিয়ে ডিজেল পাচার রোধে নজরদারি ও তৎপরতা বাড়িয়েছে বিজিবি। ভারতীয় পণ্যবাহী ট্রাক বাংলাদেশে প্রবেশ ও বাহির হওয়ার সময় ট্রাকের তেলের পরিমান অ্যান্ট্রি করা হচ্ছে। তবে বিজিবির পক্ষ থেকে পাচার প্রতিরোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হলেও বন্দর কর্তৃপক্ষের পক্ষ থেকে তেমন কোন নজরদারি চোখে পড়েনি। ভারতীয় ট্রাক চালক দেবু সাহা জানান, তিনি এর আগে বাংলাদেশে আমদানি পণ্য নিয়ে আসতেন। তখন ট্রাকের তেল মাপা হতো না। এখন বিজিবি সদস্যরা আসার সময় স্কেল দিয়ে তেল পরিমাপ করছে আবার ফেরার সময়ও তেলের পরিমান দেখাতে বলেছে।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার জানান, তেল পাচার প্রতিরোধে ভারতীয় ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশের সাথে সাথে বিজিবি সদস্যরা তেলের পরিমান অ্যান্ট্রি করছেন। বিজিবির পাশাপাশি বন্দরের নিরাপত্তা কর্মীরাও সতর্ক রয়েছে।
যশোর ৪৯ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা জানান, সীমান্ত পথে সব ধরনের চোরাচালান ও পাচার রোধে বিজিবি আন্তরিকও সতর্ক হয়ে দায়িত্ব পালন করে আসছে। ডিজেল বেনাপোল সীমান্ত পথে পাচারের সুযোগ দেখি না। তারপরও বাড়তি নিরাপত্তা ব্যবস্থা হিসেবে যাতে কোনভাবে পাচার না হয়, আগে থেকে নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন