রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইলশেগুঁড়ি বৃষ্টিতে নগরবাসীর ভোগান্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘু চাপের প্রভাবে গতকাল সারাদিন রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় ছিল ঝিরঝির বৃষ্টি। সেই সাথে হিমেল হাওয়ার পরশ যেন শীতের আগমনী বার্তা। সকাল থেকে ইলশেগুড়ি বৃষ্টি শুরু হওয়ায় নগরবাসীকে অনেক ভোগান্তিতে পড়তে হয়। বিশেষ করে অফিসগামী মানুষ এবং নিম্ন আয়ের ফেরিওয়াদের চরম ভোগান্তি পোহাতে হয়েছে। রিকশা চালকরা গুড়িগুড়ি বৃষ্টিতে ভিজেই যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেন। যারা ভ্যানে করে তরিতরকারি বিক্রি করেন তারাও বৃষ্টি ভিজেই তরকারি বিক্রি করতে বেরিয়ে পড়েন। তবে বৃষ্টির মধ্যে ক্রেতার সংখ্যা ছিল অনেক কম।

রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চল গত বৃহস্পতিবার থেকে আকাশ ছিল মেঘাচ্ছন্ন। গতকাল সকাল থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় দেখা দিয়েছে ঝিরঝিরে বৃষ্টি। আবহাওয়া অধিদফতর বলছে, আজ থেকে আকাশ পরিষ্কার হলেও কোথাও কোথাও থেমে থেমে বৃষ্টি হতে পারে, সেই সাথে হিমেল হাওয়ায় থেকে যাবে শীত অনুভূতি।
আবহাওয়া অধিদফতর জানায় দক্ষিণ আন্দামান ও এর কাছাকাছি এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি শক্তিশালী হয়ে সর্বোচ্চ নিম্নচাপে পরিণত হতে পারে। তবে এটিও ভারতের তামিলনাড়ুর দিকে যেতে পারে। বাংলাদেশে এর খুব একটা প্রভাব পড়ার কোনো সম্ভাবনা নেই। আগামীকাল দিনের বেলায় তাপমাত্রা বাড়বে। তবে কিছুটা কমবে রাতের দিকে। রাতের দিকে সাগরে সাইক্লোন হওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, শীত আসতে এখনও কিছুটা দেরি আছে। নভেম্বরের শেষ দিকে শীতের ছোঁয়া লাগলেও পরিপূর্ণ শীত পড়বে ডিসেম্বরের প্রথম সপ্তাহে। তবে এখন থেকে ঠাণ্ডা অনুভূতি থেকে যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন