বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ঘুষি মেরে প্রধান শিক্ষকের নাক ফাটালেন সহকারী শিক্ষক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ৭:৩১ পিএম

লালমনিরহাটের আদিতমারী উপজেলার নামুড়ী স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক নজরুল ইসলামের নাক ফাটালেন একই বিদ্যালয়ের কৃষি বিষয়ের সহকারী শিক্ষক ভুপতি রঞ্জন রায়। পরে গুরুতর আহত অবস্থায় শিক্ষকরা উদ্ধার করে আদিতমারী হাসপাতালে ভর্তি করেছেন। বর্তমানে প্রধান শিক্ষক হাসপাতালের ১৫ নং বেডে চিকিৎসাধীন রয়েছেন। আহত প্রধান শিক্ষক নজরুল ইসলাম উপজেলা সদরের টাওয়ারপাড়া এলাকার বাসিন্দা।
সোমবার (১৫ নভেম্বর) দুপুরে নামুড়ী স্কুল এন্ড কলেজের অফিস কক্ষে ঘটনাটি ঘটেছে। এ কাজে সেেহযাগিতার অভিযোগ উঠেছে বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর কর্মচারী নজরুল ইসলামের বিরুদ্ধে।
হাসপাতালে আহত প্রধান শিক্ষক নজরুল ইসলাম জানান, সহকারী শিক্ষক ভুপতি রঞ্জন রায় প্রায়ই বিদ্যালয়ে দেরিতে আসেন। এ কারণে হাজিরা খাতায় তাকে অনুপস্থিত লিখেন তিনি। তিনি আরো জানান, স্বাক্ষরের জায়গায় অনুপস্থিত লেখা হলেও জোর পূর্বক সহকারী শিক্ষক ভুপতি রঞ্জন রায় স্বাক্ষর করেন। এর কারণ জানতে চাওয়ায় তিনি ক্ষিপ্ত হয়ে বিদ্যালয় চলাকালীন সময়ে অফিস কক্ষে সকলের সামনে নাকে ঘুষি মারেন। এ সময় বিদ্যালয়ের ৪র্থ শ্রেনীর কর্মচারী নজরুল ইসলাম ভুপতি রঞ্জন রায়কে সহযোগিতা করেন বলে তিনি দাবী করেন।
নামুড়ী স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক আলকাছ আলী জানান, ভুপতি রঞ্জন রায় গত ৫ দিন বিদ্যালয়ে দেরিতে আসায় স্যার (প্রধান শিক্ষক) হাজিরা খাতায় অনুপস্থিত লিখে স্বাক্ষর করেন। কেন অনুপস্থিত লেখা হয়েছে এ নিয়ে অফিস কক্ষে দুজনের মধ্যে বাকবিতন্ডা হয়। এর এক পর্যায়ে সহকারী শিক্ষক ভুপতি রঞ্জন রায় ও অফিস পিয়ন নজরুল ইসলাম প্রধান শিক্ষককে আঘাত করে অফিস থেকে পালিয়ে যান। তিনি আরো জানান, গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নামুড়ী স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য ইকবাল হোসেন বিপ্লব বলেন, ওই শিক্ষকের আচার-ব্যবহারে বিদ্যালয়ের সব শিক্ষক অসন্তুষ্ট। তিনি স্কুলের নারী শিক্ষকদের সামনেই অন্যদের অশালীন ভাষা প্রয়োগ করে থাকেন।
যোগাযোগ করা হলে সহকারী শিক্ষক ভুপতি রঞ্জন রায় বলেন, অহেতুক প্রধান শিক্ষক আমাকে হাজিরা খাতায় স্বাক্ষর করতে না দিয়ে অনুপস্থিত লিখে রাখতেন। এ নিয়ে স্যারের সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে তিনি উত্তেজিত হয়ে আমাকে মারতে এলে আমি তাকে ধাক্কা দিই। এ সময় তার নাক হয়তো ফেটে গিয়েছে। আদিতমারী থানার উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে।
তিনি আরো বলেন, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন