মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আশুলিয়ায় অনিয়মের অভিযোগে সিলগালা করা হয়েছে একটি বেসকারি হাসপাতাল

সাভার থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ৪:৪৩ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় একটি বেসকারি হাসপাতালে অভিযান চালিয়েছে বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। নানান অনিয়মের অভিযোগে আর্থিক জরিমানাসহ সিলগালা করা হয় হাসপাতালটি।

মঙ্গলবার সাভার উপজেলা নির্বাহী অফিসার মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে আশুলিয়ার পলাশবাড়ী এলাকায় ‘মমতাজ উদ্দিন জেনারেল হাসপাতাল’ এ ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করেন।
অভিযানে আরও উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা, সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা।
উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলাম জানান, অভিযানে এসে হাসপাতালে কোন চিকিৎসক পাওয়া যায়নি, তাদের ওষুধের দোকানে কোন লোক নেই, ১৬ শয্যার হাসপাতালে ৩জন নার্স থাকার কথা থাকলেও , তা নেই। জরুরী বিভাগ ও অপারেশন থিয়েটারে যন্ত্রাপাতি পরিস্কার-পরিচ্ছন্নতা নেই। এমনকি আমরা হাসপাতালেও কোন কর্তৃপক্ষ পায়নি। তাদের হাসপাতালের কোন লাইসেন্স নেই। এছাড়া তাদের কোন ডাক্তারের তালিকা বা নিয়োগ চুক্তি নেই। তাদের কাগজপত্র ঠিক করার জন্য কর্তৃপক্ষকে সময় দেওয়া হয়েছে। আপাতত হাসপাতালটিকে সিলগালা ও ৫ হাজার টাকা আর্থিক জরিমানাও করা হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সায়েমুল হুদা জানান, বিভিন্ন অভিযোগের ভিত্তিতে হাসপাতালের অনিয়মের বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছি। তিনি অভিযান পরিচালনা করেন। আমরা অভিযানে এসে হাসপাতাল পরিচালনার জন্য বিধি মোতাবেক কোন কাগজপত্র পাইনি। তাদের জরিমানাসহ হাসপাতালটি সিলগালা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।
এপ্রসঙ্গে কথা বলতে মমতাজ উদ্দিন জেনারেল হাসপাতালের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলেও তাদের পাওয়া যায়নি। এমনকি তাদের সাইনবোর্ডের দেয়া মুঠফোনে ফোন করলেও কেউ রিসিভ করেননি।
প্রসঙ্গত, ২০১৮ সালে পহেলা সেপ্টেম্বর নানা অনিয়মের অভিযোগে এই হাসপাতালটি সিলগালা করেছিল ভ্রাম্যমাণ আদালত। তার কয়েকদিন পরেই অদৃশ্য ক্ষমতায় আবারও হাসপাতালের কার্য্যক্রম শুরু করেন কর্তৃপক্ষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন