শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

রাজধানীতে আজও বন্ধ সিটিং সার্ভিস বাস, ভোগান্তি চরমে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ১০:৫২ এএম

মালিক সমিতির ঘোষণা অনুযায়ী গত রোববার থেকে রাজধানীতে কোনো সিটিং সার্ভিস থাকার কথা নয়। কিন্তু তারপরও বিভিন্ন রুটে সিটিং নামে অতিরিক্ত ভাড়া আদায় করে পরিবহণ শ্রমিকরা। এতে ক্ষুব্ধ যাত্রীরা প্রতিবাদ করলে তাদেরকে বাস থেকে নামিয়ে দেয়। এবং রাস্তা বন্ধ করে গতকাল মিরপুরে বিক্ষোভ করে পরিবহণ শ্রমিকরা। তার জের ধরে আজও কিছু এলাকায় সিটিং সার্ভিস নামের বাস বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।

সিটিং সার্ভিস ও ওয়েবিলের দাবিতে বাস বন্ধ রাখেন চালকরা। বাস চালাতে বাসের মালিক সংগঠনগুলো নির্দেশ দিলেও কোনো ফল হয়নি। পরক্ষণে মিরপুর-১২, মিরপুর-১০, মিরপুর-১ নম্বরসহ পুরো মিরপুর এলাকায় অধিকাংশ বাস চলাচল বন্ধ করে দেয় শ্রমিকরা। দুপুরের পর রাজধানীর বিভিন্ন রুটেও বাসের সংখ্যা কমে যায়। এতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা।
জানা যায়, ভাড়া নিয়ে বাকবিতণ্ডার জেরে মিরপুর থেকে রাজধানীর বিভিন্ন রোডের বাস বন্ধ করে দেয় বাসচালকরা।

এর আগে এ মাসের শুরুতে প্রথম দিকে জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে ধর্মঘট ডাকে পরিবহন সংগঠনগুলো। এতে চরম ভোগান্তিতে পড়েন সারা দেশের মানুষ। তখন সরকার বাসের বাড়া বর্ধিত করলে গণপরিবহন চলাচল শুরু হয়। এবং বাসে নতুন ভাড়া কার্যকর করা হয়। যাত্রীদের ভোগান্তির কথা ভেবে ১০ই নভেম্বর দুপুরে সিটিং সার্ভিস বন্ধের ঘোষণা দেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ। ১৪ই নভেম্বর থেকে রাজধানীতে সব ধরনের সিটিং সার্ভিস বন্ধ কার্যকর করতে বাসের মালিক ও শ্রমিকদের নির্দেশনা দেন। এমন নির্দেশনার পরেও বাসের স্টাফরা সিটিং সার্ভিস ও ওয়েবিলের নামে ভাড়া আদায় করতে থাকে। এতে বর্ধিত ভাড়ার চাইতে বেশি ভাড়া আদায় নিয়ে বাসের যাত্রীদের সঙ্গে চালক-হেলপারদের প্রায় বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। গতকালও যাত্রীদের সঙ্গে বাকবিতণ্ডা বাধলে বাস বন্ধ রেখে ধর্মঘট শুরু করেন শ্রমিকরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন