বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

শাবিতে ভর্তির আবেদন ফি পুননির্ধারণ

প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : শিক্ষার্থীদের আন্দোলনের মুখে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তির আবেদন ফি পুনর্নির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল বুধবার সকাল ৯টায় শাবি ভিসি ড. আমিনুল হক ভূইয়ার সভাপতিত্বে জরুরি অ্যাকাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান রেজিস্ট্রার ইশফাকুল হোসেন। অ্যাকাডেমিক কাউন্সিলের বৈঠক চলাকালে আন্দোলনরত শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন।
সিদ্ধান্তে বলা হয়, পূর্বের নির্ধারিত আবেদন ফি ‘এ’ ও ‘বি১’ ইউনিটের ১০০০ টাকার স্থলে ৮০০ টাকা এবং ‘বি২’ ইউনিটের ১২০০ টাকার স্থলে ৯০০ টাকা পুনর্নির্ধারণ করা হলো। এছাড়া এ পর্যন্ত যারা আবেদন করেছে তাদের বর্ধিত ফি ফেরত দেয়া হবে। ভর্তি কমিটির সদস্য সচিব বেলায়েত হোসেন জানান, ইতোমধ্যে টেলিটককে নতুন নির্ধারিত ফি নিতে বলা হয়েছে। যারা বর্ধিত ফি দিয়ে আবেদন করেছে তাদের টাকা সহজ উপায়ে অতিদ্রুত ফেরত দেয়া হবে।
এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে স্বাগত জানিয়ে আন্দোলন স্থগিত করেছে ‘ভর্তি ফরমের মূল্য বৃদ্ধিবিরোধী শিক্ষার্থী মঞ্চ’ ব্যানারে সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা  প্রশাসনের কাছে দু’দফা দাবি পেশ করেন। দাবিগুলো হলো : এ বছর থেকে শিক্ষার্থীদের ভর্তি ফি, ক্রেডিট ফি না বাড়ানো এবং আগামী ৫ বছরের মধ্যে আবেদন ফি না বাড়ানো। এর পাশাপাশি তারা দেশের সব বিশ্ববিদ্যালয়কে নিয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা নেয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ইউজিসির কাছে অনুরোধ করে। এছাড়া শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক মোস্তাক মিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে আবেদন ফি হ্রাস করায় বিশ্বিদ্যালয় প্রশাসন ও ভর্তি কমিটিকে ধন্যবাদ জানায় শাখা ছাত্রলীগ।
উল্লেখ্য, এ বছর বিশ্ববিদ্যালয়ের ভর্তির আবেদন ফি গত বছরের তুলনায় ৩৩ শতাংশ বৃদ্ধি করায় আন্দোলনে নামেন সাধারণ শিক্ষার্থীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন