সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কমলনগরে ১৬টি অবৈধ দোকানঘর উচ্ছেদ

কমলনগর (লক্ষ্মীপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ৪:২৭ পিএম

লক্ষ্মীপুরের কমলনগরে সরকারি ভূমিতে অবৈধ দোকানঘর নির্মাণ করে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলা ১৬টি কাঁচা ও আধাপাকা দোকানঘর বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে চরলরেন্স পূর্ব বাজারের ভূমি সামনের এসব স্থাপনা অভিযান চালিয়ে উচ্ছেদ করা হয়। জানা যায়, এর আগে একাধিকবার নোটিশ করে এ অবৈধ স্থাপনা সরিয়ে দেওয়ার নির্দেশ দেয় উপজেলা ভূমি অফিস। অবৈধ স্থাপনা সরিয়ে না নেওয়ায় এ উচ্ছেদ অভিযান করা হয়। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমশিনার (ভূমি) পুদম পুষ্প চাকমা। এ সময় উপস্থিত ছিলেন, হাজিরহাট ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা আবুল কাশেম ও চরলরেন্স ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা ফজলুল কাদের চৌধুরী।
হাজিরহাট ইউনিয়ন ভূমি অফিস সূত্রে জানা যায়, উপজেলা ভূমি অফিস ও চরলরেন্স ভূমি অফিস নির্মাণের কাজ চলছে। উপজেলা ভূমি অফিসের নিরাপত্তার স্বার্থে সীমানা প্রচীর নির্মাণ করার জন্য ওই বাজারের প্রায় ১৬-১৭টি ঘরের একসনা বন্দোবস্ত সকল বাতিল করে প্রশাসন। তাদের দোকানঘর সরিয়ে নেওয়ার জন্য নোটিশ করা হয়েছে। কিন্তু দোকান মালিকরা নোটিশ অমান্য করে তাদের ব্যবসা চালিয়ে যাওয়ায় উপজেলা ভূমি অফিস অভিযানে চালায়।
এদিকে এক দোকান মালিক আবুল কাশেম মাস্টার অভিযোগ করে বলেন, আমরা সরকারের থেকে বন্দোবস্ত নিয়ে ব্যবসা করছি। এ দোকানঘরগুলোর উচ্ছেদের নোটিশ পাওয়ার পর জজকোর্টে মামলা করি। এ সংক্রান্ত বিষয়ে হাইকোর্টে একটি রিটও চলমান। কিন্তু এরপরেও উচ্ছেদ করা হচ্ছে।
এ বিষয়ে সহকারি কমশিনার (ভূমি) কর্মকর্তা পুদম পুষ্প চাকমা জানান,নোটিশ দেয়ার ৫ মাস অতিবাহিত হলে ও অবৈধ দোকান মালিকরা দোকানঘর না সরানোর কারণে আইনানুগ প্রক্রিয়ায় ব্যবস্থা নেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন