বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

২৪ নভেম্বর সংসদে প্রেসিডেন্টের স্মারক বক্তৃতা

সংসদে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ আলোচনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সংসদে বিশেষ আলোচনা হবে আগামী ২৪ ও ২৫ নভেম্বর। আলোচনার শুরুর দিন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ সংসদে স্মারক বক্তৃতা দেবেন। পরে সাধারণ প্রস্তাব উত্থাপন ও আলোচনা হবে। দুদিনব্যাপী এই আলোচনা শেষে সেই প্রস্তাব গ্রহণ করা হবে।

গতকাল সংসদের বৈঠক শেষে স্পিকার শিরীন শারমিন চৌধুরী সংসদে বলেন, আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি যে আমাদের মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে ২০২১ সাল আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছি। বর্ণাঢ্য ও যথাযথ মর্যাদায় সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য জাতীয়ভাবে বিভিন্ন কর্মসূচি বছরব্যাপী অনুষ্ঠিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় আগামী ২৪ ও ২৫ নভেম্বর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ আলোচনা অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদের আমন্ত্রণে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ আগামী ২৪ নভেম্বর বেলা ৩টায় স্মারক বক্তৃতা প্রদানে সম্মতি দিয়েছেন বলে স্পিকার জানান।

বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সাড়ম্বরে উদযাপনে গত বছরকে ‘মুজিববর্ষ’ ঘোষণা করে নানা কর্মসূচি নিয়েছিল সরকার। তবে করোনাভাইরাস মহামারির জন্য কর্মসূচিগুলো যথাযথভাবে করতে না পারায় মুজিববর্ষের মেয়াদ ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়। এ বছরের ২৬ মার্চ বাংলাদেশ উদযাপন করেছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। ১৬ ডিসেম্বর বিজয়ের ৫০তম বার্ষিকী উদযাপন করবে বাংলাদেশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন