রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মানিকগঞ্জ ও মাদারীপুরে ৩১ জেলেকে জেল জরিমানা

প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে ইলিশ মাছ শিকারের অপরাধে মানিকগঞ্জ ও মাদারীপুর জেলায় মোট ৩১ জেলেকে জেল জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় বিপুল পরিমাণ কারেন্টজাল আটক ও ইলিশ মা ইলিশ উদ্ধার করা হয়।
মানিকগঞ্জের ২৭ জেলের জেল জরিমানা
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার যমুনা নদীতে নিষিদ্ধ সময়ে ইলিশ শিকার করার দায়ে ২৭ জেলেকে জেল জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিউর রহমান ওই জেল জরিমানার শাস্তি দেন।
মঙ্গলবার রাতভর দৌলতপুর উপজেলার যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ। এসময় আটক জেলেদের কাছ থেকে ৫০ কেজি ইলিশ ও ২০ হাজার মিটার কারেন্টজাল জব্দ করা হয়।
আটক জেলেদের মধ্যে ২১ জনকে এক বছর করে কারাদ- প্রদান করা হয়। বাকি ৬ জনের প্রত্যেককে আড়াই হাজার টাকা করে টাকা জরিমানা করা হয়।
মাদারীপুরে ৪ জেলেকে জরিমানা
মাদারীপুর জেলা সংবাদদাতা : মাদারীপুর সদর উপজেলার আড়িয়াল খাঁ নদীতে নিষেধাজ্ঞা উপেক্ষা করে কারেন্টজাল দিয়ে ইলিশ মাছ ধরার অপরাধে ভ্রাম্যমাণ আদালত গতকাল (বুধবার) ৪ জেলেকে জরিমানা করেছে। তারা হচ্ছেÑ সদর উপজেলার পূর্বরাস্তির মনসাকান্দি গ্রামের কৃষ্ণ (৩২), অমল (২২), গোবিন্দ (৩০) ও বিশ্বজিত (২৮)।
ডিবি পুলিশের এসআই রথীন্দ্রনাথ জানান, ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুদ্দিন গিয়াসের নেতৃত্বে ডিবি পুলিশ আড়িয়াল খাঁ নদীতে অভিযান চালিয়ে ৩ জনকে ৫ হাজার টাকা করে, ১ জনকে ৩ হাজার টাকা মোট ১৮ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেয়া হয়। এ সময় জেলেদের কাছ থেকে ১০০০ মিটার কারেন্টজাল ও ১৯টি মা ইলিশ উদ্ধার করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন