শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

১৫ আগস্টের পর ইতিহাস বিকৃত করা হয়েছিল: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ১:৪৮ পিএম

১৯৭৫ সালের ১৫ আগস্টের পর মুক্তিযোদ্ধারা নিজেদের পরিচয় দিতে ভয় পেতেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার (২১ নভেম্বর) সকালে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও পদক প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ১৫ আগস্টের পর ইতিহাস বিকৃত করা হয়েছিল। আওয়ামী লীগ সরকার গঠনের পর মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সামনে নিয়ে আসা হয়। তিনি বলেন, মুক্তিযোদ্ধারা যে দলেরই হোক না কেন, সকলেই প্রকৃত সম্মান পাবেন। তাদের সম্মান দেওয়া সকলের কর্তব্য।

এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার পথে যেসব কার্যক্রম চলছে তা ধরে রাখতে সবার প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আমি এটুকুই চাই, আমাদের দেশের এই অগ্রযাত্রা যেন কোনোভাবেই ব্যাহত না হয়। বাংলাদেশ যেন সারা বিশ্বে মর্যাদা নিয়ে চলতে পারে, প্রতিটি বাঙালি পৃথিবীর যেখানে যাবে মাথা উঁচু করে গর্ব ভরে বলতে পারবে আমরা বিজয়ী জাতি। আমরা উন্নত জাতি, আমরা নিজেদের দেশকে গড়ে তুলেছি একটা সম্মানজনক অবস্থানে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Imon ২১ নভেম্বর, ২০২১, ৩:১০ পিএম says : 0
একমত। '৭৫-এর পরে যেমন ইতিহাস বিকৃত করা হয়েছিল, তেমনি ২০০৮-এর পরেও মারাত্মকভাবে ইতিহাস বিকৃত করা হয়েছে। আমরা সঠিক ইতিহাস জানতে চাই।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন