রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

মুস্তাফিজ ভক্ত সেই যুবক ‘রাসেল’ কারাগারে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ৫:২২ পিএম

জৈব সুরক্ষা বলয় ভেঙে মিরপুরে খেলার মাঠে ঢুকে পড়ায় মুস্তাফিজ ভক্ত রাসেলের রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার (২১ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভুইয়ার আদালত শুনানি শেষে এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, মিরপুর মডেল থানায় ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় সন্দেহভাজন মামলায় রাসেলকে সাত দিনের রিমান্ডের আবেদন করে আদালতে হাজির করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে রোববার সকালে রাসলকে ৫৪ ধারায় সন্দেহভাজন হিসেবে গ্রেফতার দেখানোর বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম।

তিনি বলেন, রাসেলকে রাতভর জিজ্ঞাসাবাদ শেষে আমরা সন্দেহভাজন হিসেবে গ্রেফতার দেখিয়েছি। আজ রাসেলকে ৫৪ ধারায় আদালতে হাজির করা হবে। আমরা তাকে আরও দীর্ঘতর জিজ্ঞাসাবাদ করার জন্য আদালতের কাছে রিমান্ড আবেদন করব। তবে এ বিষয়ে এখনও কোনো মামলা হয়নি। শনিবার রাতে রাসেলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছিলেন মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, ঘটনার পরপরই রাসেলকে আমরা আটক করে থানায় নিয়ে এসেছি। সে ঠিক কী কারণে জৈব সুরক্ষা বলয় ভেদ করে মাঠে প্রবেশ করেছে তা আমরা জানার চেষ্টা করছি। তবে আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি, সে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় মুস্তাফিজের ভক্ত। তবে মাঠে প্রবেশ করার তার ভিন্ন কোনো উদ্দেশ্য ছিল কি-না সেসব বিষয়ও আমরা জানার চেষ্টা করছি। থানায় আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারাও রয়েছেন।

তিনি বলেন, এ বিষয়ে কি ধরনের আইনি পদক্ষেপ নেওয়া যায় তা আমরা খতিয়ে দেখছি। তবে এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না যে রাসেলের বিরুদ্ধে কী ধরনের আইনি পদক্ষেপ নেওয়া হবে। উল্লেখ্য, শনিবার মিরপুরে বাংলাদেশ-পাকিস্তান খেলা চলাকালে এক দর্শক মাঠে ঢুকে পড়েন। তখন দ্বিতীয় ইনিংসের ১৩তম ওভার চলছে। পাকিস্তান ব্যাটিংয়ে। ওই সময় নর্দান গ্যালারির লোহার প্রাচীর টপকে হঠাৎই মাঠে ঢুকে পড়েন এক দর্শক। এসে সোজা মুস্তাফিজের পায়ের কাছে পড়ে চুমু খেতে থাকেন। পরে ওই দর্শককে সরান নিরাপত্তাকর্মীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন