রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যশোরে সশস্ত্র বাহিনী দিবস পালিত

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ১০:০১ পিএম

যশোরে সশস্ত্র বাহিনী দিবস পালিত হয়েছে। রবিবার (২১ নভেম্বর) বিকেলে যশোর সেনানিবাসের ওসমানী স্টেডিয়ামে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ৫৫ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং ও যশোর অঞ্চলের এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ নূরুল আনোয়ার প্রধান অতিথি এবং বিএএফ মতিউর রহমান ঘাঁটির এয়ার অফিসার কমান্ডার এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ শাফকাত আলী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই ও ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য শফিকুল আযম চঞ্চল, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মোহাম্মদ আনোয়ার হোসেন, জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানসহ উর্ধ্বতন সামরিক-অসামরিক উচ্চপদস্থ কর্মকর্তা, যশোর-৬ আসনের সংসদ সদস্য শাহীন চাকলাদার, অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা এবং মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধাগণের পরিবার, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এ উপলক্ষে সদর দপ্তর ও ইউনিটসমূহে জাতীয় পতাকা উত্তোলন, বিশেষ প্রীতিভোজ এবং যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশনসহ বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

দিবসটি উদযাপন উপলক্ষে সেনানিবাসের কেন্দ্রীয় মসজিদসহ সকল ইউনিট মসজিদসমূহে দেশ ও জাতির সুখ-সমৃদ্ধি এবং সশস্ত্র বাহিনীর উত্তরোত্তর উন্নতি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এছাড়া, যশোর ও জাহানাবাদ সেনানিবাসের সেনাবাহিনী পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহে স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও সশস্ত্র বাহিনীর উপর আলোচনা অনুষ্ঠান, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এদিন সকালে ৫৫ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং ও যশোর অঞ্চলের এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ নূরুল আনোয়ার মহান মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর শহীদ সদস্যদের স্মরণে নির্মিত স্মৃতিসৌধ ‘রক্তঋণ’-এ পুষ্পস্তবক অর্পণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন